সাদার্নে ব্যবসায় প্রশাসন বিভাগে নবীন বরণ

সাদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের বিবিএ স্প্রিং-২০১৮ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান আজ মঙ্গলবার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি লিয়াকত আলী চৌধুরী। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, প্রো-ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ.ন.ম আব্দুল মোক্তাদীর, বিভাগীয় প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান, প্রফেসর এজেএম নুরুদ্দীন চৌধুরী , রেজিস্ট্রার ড. মোজাম্মেল হক, শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে লিয়াকত আলী চৌধুরী বলেন, শিক্ষার্থীদের প্রধান কাজ হলো নিয়মিত অধ্যায়নের মাধ্যমে জ্ঞানকে সমৃদ্ধ করা। সময়ের সঠিক ব্যবহার ও কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজেকে তৈরি করতে হবে কারণ অর্জিত জ্ঞানই হবে তোমাদের আগামী দিনের চলার পথের পুঁিজ। বড় হওয়ার জন্য স্বপ্ন দেখতে হবে, ব্যর্থতা নয় পরিশ্রম ও সততার মাধ্যমে সফলতা অর্জন করতে হবে। মহান আল্লাহকে সব সময় স্মরণ করবে এবং অন্যায়ভাবে কারো অধিকার হরণ করবে না কারণ নৈতিকতাহীন শিক্ষা দিয়ে কখনো মানব কল্যাণ হয় না । সত্যিকারের মানুষ হয়ে সাদার্ন এর সুনাম ছড়িয়ে দেবে এটাই প্রত্যাশা করি।

সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, শিক্ষা জীবনের সর্বোচ্চ বিদ্যাপিঠ হিসেবে সাদার্ন ইউনিভার্সিটিকে বেছে নিয়েছো বলে তোমাদের ধন্যবাদ। সাদার্ন ইউনিভার্সিটি তোমাদের লক্ষ্য পূরণে সব ধরনের সহযোগিতা করে যাবে। শিক্ষার্থীরাই আমাদের প্রেরণা এবং তাদের নিয়ে আমাদের স্বপ্ন ও পথ চলা।

প্রো-ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ বলেন, তরুণ শিক্ষার্থীরাই হচ্ছে জাতির আলোকিত ভবিষ্যৎ। সুশিক্ষায় শিক্ষিত হয়ে দক্ষ নেতৃত্ব ও যোগ্যতার প্রমাণ দিয়ে তোমরাই বিনির্মাণ করবে সুন্দর বাংলাদেশ।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে একাডেমিক কার্যক্রমের উপর পরামর্শমূলক আলোচনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক কাজী নাজমুল হুদা। নিজেদের বক্তব্যে প্রবীণরা জানান তাদের অভিজ্ঞতা ও অর্জনের কথা আর নবীন শিক্ষার্থীরা বলেন তাদের অনুভূতি।

//স

পছন্দের আরো পোস্ট