বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষক এসোসিয়েশনের সম্মিলিত সভা

 

গতকাল (৫ ফেব্রুয়ারী) সোমবার সন্ধ্যায় ঢাকার একটি রেস্তোরায় ‘বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষক এসোসিয়েশন’ আয়োজিত কার্যকরী পরিষদ ও উপদেষ্টা পরিষদ-এর সম্মিলিত সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন মাউশি’র সাবেক মহাপরিচালক,জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্তমান ট্রেজারার ও বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষক এসোসিয়েশন-এর সভাপতি প্রফেসর মোঃ নোমান উর রশীদ।

উক্ত সভায় ১৪জন কার্যকরী পরিষদের সদস্য এবং ১২জন উপদেষ্টা পরিষদের সদস্য উপস্থিত ছিলেন।

সভায় সভাপতি তাঁর ভাষণে বলেন, “অবসর গ্রহণ করলেও আমাদের মেধা ও অভিজ্ঞতা অবসরে যায়নি। সুশিক্ষিত জাতি গঠনে বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষকদের কাজে লাগান”। তিনি আরো বলেন,“রাষ্ট্র যদি এই উদ্যোগ গ্রহণ করে তাহলে বাংলাদেশের শিক্ষা ব্যাবস্থাকে আরো গতিশীল ও যুগোপযোগী করে গড়ে তোলা সহজ হবে”।

সভায় কার্যকরী পরিষদের সদস্য ও উপদেষ্টা পরিষদের সদস্যদের মধ্যে অধিকাংশের প্রায় অভিন্ন ছিল,দীর্ঘ চাকুরীজীবনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে শিক্ষা ব্যবস্থাকে আরো গতিশিল, গুনগতমানে উন্নীতকরণ ও নৈতিক অবক্ষয়ের হাত থেকে শিক্ষার্থীদের পরিত্রাণ দিতে বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষকরাও অগ্রণী ভূমিকা পালন করতে পারে।

সভায় সর্বসম্মতিক্রমে দেশের সকল বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষককে সমিতির সদস্য করার লক্ষ্যে সদস্য সংগ্রহের আশু উদ্যোগ নেয়া এবং আগামী ৬ মাসের মধ্যে সারা দেশের বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষক সমন্বয়ে সারাদিনব্যাপী ঢাকায় সমাবেশ ও ওয়ার্কশপের আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

পছন্দের আরো পোস্ট