মেধাবী তরুণ শিক্ষার্থীরা দেশ-জাতির অমূল্য সম্পদ

আজ সোমবার (০৫ ফেব্রুয়ারি) এ কে খান ফাউন্ডেশন এর সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট এর উদ্যোগে এওয়ার্ডিং সিরিমনি ২০১৭ এবং ক্যাপাসিটি বিল্ডিং প্রোগ্রাম চবি এ কে খান আইন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অনুষ্ঠানে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

Post MIddle

উপাচার্য তাঁর ভাষণে মেধাবী অস্বচ্ছল কৃতি শিক্ষার্থীদের এ কে খান ফাউন্ডেশনের সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট কর্তৃক বৃত্তি প্রদানের মাধ্যমে শিক্ষা উন্নয়নে একটি মহৎ কর্মপরিকল্পনা গ্রহণ করায় উক্ত ফাউন্ডেশন কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বৃত্তি প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, মেধাবী-তরুণ শিক্ষার্থীরা দেশ-জাতির অমূল্য সম্পদ। তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে এ দেশ স্বাধীন করেছিলেন সে স্বপ্নের সফল বাস্তবায়নে দারিদ্রত্য যাতে তরুণদের মেধা, মনন ও প্রজ্ঞার যথার্থ বিকাশে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারে সামাজিক দায়বদ্ধতার নিরিখে এ কে খান ফাইন্ডেশনের মতো বিভিন্ন প্রতিষ্ঠান সহযোগিতার হাত সম্প্রসারিত করলে তরুণ-মেধাবীরা উৎসাহিত হবে। উপাচার্য বৃত্তি প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে প্রকৃত জ্ঞানী ও দেশপ্রেমিক-সুনাগরিক হিসেবে গড়ে ওঠতে ছাত্রজীবনের সঠিক দায়িত্ব পালনের আহবান জানান। পরে মাননীয় উপাচার্য কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক প্রদান করেন।

এ কে খান এন্ড কোম্পানী লিমিটেড এর ট্রেজারার ড. মুহাম্মদ আবদুল মজিদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন চবি আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, বিএসআরএম-এর চেয়ারম্যান জনাব আলী হোসাইন আকবর আলী এফ.সি.এ.। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিজেডএম-এর চেয়ারম্যান জনাব নিয়াজ রহিম এবং কী-নোট প্রেজেন্টার হিসেবে বক্তব্য রাখেন চ.বি. আরবী বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার, সিজেডএম-এর ম্যানেজার (এডুকেশন) জনাব মিসবাহুর রহমান অসীম ও সিজেডএম-এর ডেপুটি ম্যানেজার ও অনষ্ঠানের কো-অর্ডিনেটর জনাব আনোয়ার হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন এজেডএম-এর এজিএম জনাব আনিসুর রহমান। উল্লেখ্য, উক্ত ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারী এন্ড এনিম্যাল সায়েন্সস বিশ্ববিদ্রালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং রাংগামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ১১২ জন মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীকে প্রতিমাসে ৩০০০/- (তিন হাজার) টাকা বৃত্তি প্রদান করা হবে।

পছন্দের আরো পোস্ট