বইমেলায় তরুণ কবি রাজনের “শেষ বেলার কাব্য”

এবারের  একুশে বই মেলায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থী ও তরুণ কবি মোঃ সহিদুল ইসলাম রাজনের কাব্যগ্রন্থ “শেষ বেলার কাব্য” প্রকাশিত হয়েছে ।

বইটিতে মোট ৬৫ টি এর মত কবিতা রয়েছে । কবিতাগুলোতে প্রেম,বিরহ,সমাজ ও রাষ্ট্রের অসঙ্গতি সহ বিভিন্ন বিষয় বাস্তব ,পরাবাস্তব ,রুপক, ব্যাঙ্গাত্মক ইত্যাদি সহ নানা উপাদানের মাধ্যমে, কবি তার চিত্রকল্প সুনিপুণ ভাবে ফুটিয়ে তুলেছেন । হরিৎপত্র প্রকাশনী থেকে প্রকাশিত এই বইটি মনন প্রকাশনীর ৪৫৮-৫৯ নং স্টলে পাওয়া যাচ্ছে ।

মোঃ সহিদুল ইসলাম রাজন ১৯ শে জানুয়ারি ১৯৯৫ সালে নোয়াখালী জেলার চরহাজারী  গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন । বাবা হুমায়ুন কবির এবং মা রাজিয়া সুলতানা ।

তিনভাই বোনের মধ্যে তিনি জৈষ্ঠ। ষষ্ঠ শ্রেনীতে তাঁর লেখালেখির হাতেখড়ি । বর্তমানে তিনি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে অধ্যয়নরত এবং নিয়মিত লিখে যাচ্ছেন । তাছাড়া তিনি দীর্ঘদিন ধরে বাংলাদেশ সাহিত্য চর্চা ও বিকাশকেন্দ্র (বাসাবি) এর যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন ।

এই উদীয়মান কবি সবার উদ্দেশ্যে বলেন , “তরুণ কবি/লেখকদের বই পড়ুন, প্রিয়জনকে বই উপহার দিন । লেখালেখির প্রতিভা বিকাশে তরুণ কবি/লেখকদের উৎসাহিত করুন” ।

 

পছন্দের আরো পোস্ট