সাংস্কৃতিক পদক দিবে জাবি থিয়েটার

জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রতিষ্ঠাতা সদস্য ফওজিয়া ইয়াসমিন শিবলীর স্মরণে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘ফওজিয়া ইয়াসমিল শিবলী’ স্মৃতি পদক প্রদান করবে সংগঠনটি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্য থেকে সাংস্কৃতিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখার জন্য প্রতি বছর একজনকে এ পদক প্রদান করা হবে।

শনিবার (০৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির প্রতিষ্ঠাতা আহ্বায়ক কাইজার আহমেদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্রতি বছর ডিসেম্বরের প্রথম শুক্রবারকে ‘জাহাঙ্গীরনগর থিয়েটার দিবস’ হিসেবে উদ্ধযাপন করা হবে। এ দিবস উপলক্ষ্যে একটি নাটক অথবা সাংস্কৃতিক প্রযোজনার আয়োজন করবে জাহাঙ্গীরনগর থিয়েটার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অভিনেতা ফারুক আহমেদ, সুভাশিষ ভৌমিক, শহীদুজ্জামান সেলিম, পেত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক সৈয়দ কামরুল হাসান, বিশ্ববিদ্যালয়ের ইতিহাস সহযোগী অধ্যাপক আনিছা পারভিন জলি, প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক কামরুজ্জামান প্রমুখ।

এর আগে ‘উৎসের টানে’ শিরোনামে জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রতিষ্ঠাতা সদস্যদের সম্মানে ও সংগঠনের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক পুনর্মিলনী অনুষ্ঠান করে জাহাঙ্গীরনগর থিয়েটার। ‘স্মরি তাদের যাদের শ্রম ও ঘামে আজ মোরা ঋদ্ধ’ স্লোগানকে সামনে রেখে জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রতিষ্ঠাতা সদস্যদের সম্মান জানাতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

//স

পছন্দের আরো পোস্ট