রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বাণী অর্চনা অনুষ্ঠিত

আজ (২২জানুয়ারী) সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় বাণী অর্চনা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে রাবি কেন্দ্রীয় পূজা উদ্যাপন পরিষদ সরস্বতী পূজা ও আলোচনা সভার আয়োজন করে। পরিষদের সভাপতি প্রফেসর কমল কৃষ্ণ বিশ্বাসের সভাপতিত্বে কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে এই আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান এবং বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ।

অনুষ্ঠানে সম্মানিত বিশেষ অতিথি ছিলেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায় ও অন্যতম আলোচক ছিলেন প্রফেসর ইমেরিটাস প্রফেসর অরুণ কুমার বসাক। সেখানে অন্যান্যের মধ্যে জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার ও প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, পরিবহন প্রশাসক ড. এফ এম আলী হায়দার, ভারতের বিশিষ্ট উদ্ভিদবিজ্ঞানী ড. পত্রালিকা চট্টোপাধ্যায়সহ বিশিষ্ট শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনায় বক্তাগণ ঐতিহ্যবাহী সরস্বতী পূজার গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন। তারা আশা প্রকাশ করেন যে বিদ্যাদেবী সরস্বতীর কল্যাণে সমাজে শিক্ষা, সাম্য ও অসাম্প্রদায়িক চেতনার বিকাশ ঘটবে।

আলোচনা সভার আগে অতিথিবৃন্দ মন্দির প্রাঙ্গণে শুভেচ্ছা বিনিময় এবং সরস্বতী পূজা ম-প পরিদর্শন করেন। কেন্দ্রীয় মন্দির ছাড়াও বিশ্ববিদ্যালয়ের কয়েকটি হলে ও স্কুলে বাণী অর্চনা অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট