পাবিপ্রবিতে রসায়ন অলিম্পিয়াড ২০১৭ অনুষ্ঠিত

আজ শুক্রবার প্রথমবারের মতো পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ রসায়ন সমিতি আয়োজনে ‘‘অষ্টম বাংলাদেশ রসায়ন অলিম্পিয়াড ২০১৭’’ অনুষ্ঠিত হয়। রসায়ন অলিম্পিয়াড ২০১৭ সকালে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম। রসায়ন অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আনোয়ার খসরু পারভেজ , শিক্ষক সমিতির সভাপতি আওয়াল কবির জয়, বিজ্ঞান অনুষদের ডিন ড. হারুন- অর-রশিদ এবং আহবায়ক  রসায়ন বিভাগের চেয়ারম্যান রতন কুমার পাল।
উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম বলেন, এই ধরনের প্রতিযোগিতা শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষায় আরো বেশি আগ্রহী করে তুলবে। শিক্ষার্থীরা রসায়নের নতুন নতুন বিষয় সম্পর্কে জানতে পারবে। বিজ্ঞানের বিভিন্ন সমস্যগুলো শিক্ষার্থীরা সহজেই সমাধান করতে পারবে ।
প্রতিযোগিতার প্রাথমিক পর্ব রাজশাহী বিভাগীয় অঞ্চলের একাংশের প্রতিযোগিতা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়।এই প্রতিযোগিতায় পাবনা, সিরাজগঞ্জ, নাটোর এবং বগুড়া জেলার সকল কলেজের শুধুমাত্র বিজ্ঞানের শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশ গ্রহণ করে। প্রায় ৭৫০ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীরা কেম শোতে অংশ গ্রহণ করে। প্রত্যেক অংশ গ্রহণকারীকে সনদপত্র দেওয়া হয়। অংশ গ্রহণকারী প্রথম ২০ জন শিক্ষার্থীকে মেরিট সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়। প্রতিযোগিতায় বিজয়ী সেরা ২০ জন কেন্দ্রীয়ভাবে আগামী ১৬ ফেব্রুয়ারি ২০১৮ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিতব্য চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবে।
রসায়ন অলিম্পিয়াড রাজশাহী অঞ্চলের একাংশের আহবায়ক বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান রতন কুমার পাল এবং যুগ্ম আহবায়ক ফারুক আহমেদ ও হুমায়ুন কবিরের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানটি সুন্দরভাবে সম্পন্ন হয়। প্রতিযোগিতা সকাল ৯.৩০ টায় শুরু হয়ে বিকাল ৪.৩০ টায় শেষ হয়।
//স
পছন্দের আরো পোস্ট