কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেল যারা

কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৮ সম্মাননা পেয়েছেন বাংলানিউজের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) করেসপন্ডেন্ট নুর আলম হিমেল। পাখি ও জীববৈচিত্র্য রক্ষায় প্রতিবেদন প্রকাশের মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রাখায় তাকে এ অ্যাওয়ার্ড দেয়া হল।

আজ (১৯ জানুয়ারি) শুক্রবার  বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের আয়োজনে ১৭তম পাখিমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বাংলানিউজের হিমেলের হাতে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।

সম্মাননা দেওয়ার সময় উপাচার্য প্রকৃতি সংরক্ষণে এ ধরনের সংবাদ প্রকাশ করে গণসচেতনা বৃদ্ধিতে অবদান রাখায় বাংলানিউজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে এ অ্যাওয়ার্ড পেয়েছেন ডেইলি স্টারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আসাদুজ্জামান ও ইলেক্ট্রনিক মিডিয়ায় সময় টেলিভিশনের তোহা খান তামিম।

এর আগে নুর আলম হিমেল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি আয়োজিত বর্ষসেরা প্রতিবেদক হিসেবে পুরস্কার পান। হিমেল ইতিহাস বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ২০১৮ সালের নবনির্বাচিত সভাপতি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ ২০০১ সাল থেকে পাখি মেলার আয়োজন করে আসছে। পাখি ও জীববৈচিত্র্য রক্ষায় যাতে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সেজন্য তাদের উৎসাহিত করতে প্রথমবারের মতো এ অ্যাওয়ার্ড দেওয়া হলো।

প্রতিবছর এ অ্যাওয়ার্ড দেওয়া হবে বলে জানান পাখি মেলার আহ্বায়ক মো. কামরুল হাসান।

পছন্দের আরো পোস্ট