বৃত্তি পেল ঢাবি কবি সুফিয়া কামাল হলের ৪০ ছাত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয় কবি সুফিয়া কামাল হলের উদ্যোগে আয়োজিত ‘কবি সুফিয়া কামাল হল ট্রাস্ট ফান্ড বৃত্তি-২০১৭’ প্রদান অনুষ্ঠান গতকাল (১৬ জানুয়ারী ২০১৮) মঙ্গলবার রাতে হলের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হলের বিভিন্ন বিভাগের ছাত্রীদের মাঝে বৃত্তির চেক ও সার্টিফিকেট প্রদান করেন।

‘মেধাবৃত্তি’, ‘সাধারণ বৃত্তি’ ও ‘সহ-পাঠ্যক্রম’ এই ৩টি ক্যাটাগরিতে ৪০জন ছাত্রীকে এই বৃত্তি প্রদান করা হয়। হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ট্রাস্ট ফান্ডের সভাপতি অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন।

স্বাগত বক্তব্য দেন কবি ‘সুফিয়া কামাল হল ট্রাস্ট ফান্ড বৃত্তি-২০১৭’ এর আহ্বায়ক আফরোজা বুলবুল। অনুষ্ঠানে হলের আবাসিক শিক্ষকবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক ছাত্রী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির ভাষণে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃত্তিপ্রাপ্ত ছাত্রীদের অভিনন্দন জানিয়ে বলেন, বৃত্তি অর্জন করা মানে সমাজ ও রাষ্ট্রের কাছে দায়বদ্ধ হওয়া। দেশের জন্য তাদের কিছু করার আছে, সমাজ তাদের কাছে অনেক কিছু আশা করে।

যে ৪০ জন ছাত্রী বৃত্তি পেয়েছে তাদের কাছ থেকে আরও অনেক শিক্ষার্থী অনুপ্রাণিত হবে উল্লেখ করে উপাচার্য বলেন, বৃত্তি পাওয়ার মাঝে বহুমাত্রিক প্রভাব রয়েছে। তিনি শিক্ষার্থীদের বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যকে সম্মান করা ও অন্যের প্রতি শ্রদ্ধাশীল থাকার পরামর্শ দেন। পরিশেষে উপাচার্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনদর্শন অনুসরণ করে উদার নৈতিক মূল্যবোধসম্পন্ন মানুষ হওয়ার আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট