চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

আজ (১৭ জানুয়ারি ২০১৮) বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে দু’দিন ব্যাপি (১৭-১৮ জানুয়ারি ২০১৮) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৮ শুরু হয়েছে। সকাল ৯.৩০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ প্রতিযোগিতা উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব মো. মোয়াজ্জেম হোসেন।
উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে স্বাগত, শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, জাতির জনক বঙ্গন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার সততার প্রতীক, মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশে সৎ, দক্ষ, যোগ্য ও আলোকিত মানবসম্পদ উৎপাদনে একটি আধুনিক শিক্ষা দর্শন উপহার দিয়েছেন।

উপাচার্য বলেন, লেখাপড়ার পাশাপাশি শরীর চর্চা ও ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার্থীদের শৃংখলা, সময়ানুবর্তিতা, নিয়মানুবর্তিতা, নেতৃত্ব, সহমর্মিতা, ভ্রাতৃত্বের বন্ধন ইত্যাদি মূল্যবোধ অর্জনের সুযোগ ঘটে। মাননীয় উপাচার্য দু’দিন ব্যাপি এ ক্রীড়া প্রতিযোগিতার সর্বাঙ্গীন সফল করতে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে স্ব স্ব অবস্থানে তাঁদের দায়িত্বের প্রতি সর্বোচ্চ আন্তরিক ও নিষ্ঠাবান হওয়ার আহবান জানান।

জাতীয় সংগীতের সুর ও মুর্চ্ছনায় উপাচার্য জাতীয় পতাকা, শাহ জালাল হলের প্রভোস্ট ও প্রভোস্ট কমিটির আহবায়ক প্রফেসর ড. সুলতান আহমেদ বিশ্ববিদ্যালয় পতাকা, স্ব স্ব হলের প্রভোস্ট হল পতাকা ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন দুই কৃতি ক্রীড়াবিদ মো. আবদুল মোমিন মামুন ও আফসানা জামান।

উপাচার্য বিচারকবৃন্দের পক্ষে প্রধান বিচারক চ.বি. পদার্থবিদ্যা বিভাগের প্রফেসর ড. অরুণ কুমার দেবকে এবং ক্রীড়াবিদদের পক্ষে মো. ইব্রাহীম খলিলকে শপথ বাক্য পাঠ করান। মাননীয় উপাচার্য ও অতিথিবৃন্দ ক্রীড়াবিদদের বর্ণাঢ্য কুচকাওয়াজ উপভোগ করেন এবং তাদের অভিবাদ গ্রহণ করেন।

অনুষ্ঠানে চ.বি. অনুষদসমূহের ডিনবৃন্দ, সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি ও অন্যান্য নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, হলসমূহের হাউজ টিউটরবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি-কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ, শারীরিক শিক্ষা বিভাগের কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। এবারের ক্রীড়া প্রতিযোগিতায় হলসমূহ মনোনীত ছাত্রদের ২২টি ইভেন্টে ১২৭ জন ছাত্র এবং ছাত্রীদের ১৬টি ইভেন্টে ৩৩ জন ছাত্রী অংশগ্রহণ করে।

চ.বি. ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) জনাব মো. ফরহাদ হোসেন খানের পরিচালনায় অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন চ.বি. কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন।

পছন্দের আরো পোস্ট