শাবিপ্রবির ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’র ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপন

সফলতার সাথে ছয় বছর পেরিয়ে ৭ম বর্ষে পর্দাপন করে শাবিপ্রবির প্রকৃতি ও পরিবেশ বিষয়ক একমাত্র সংগঠন ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’ আজ তাদের ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপন করেছে। এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুর ১.০০ মিনিটে কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে সংগঠনটি সকল নির্বাহী ও সাধারণ সদস্য, প্রাক্তন সদস্যবৃন্দ, উপদেষ্টামন্ডলী এবং আজীবন সদস্যদেরকে নিয়ে একটি বর্ণাট্য র‌্যালী শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার গ্রন্থাগারের সামনে এসে শেষ হয় এবং পরবর্তীতে সংগঠনটির উপদেষ্টা বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক স্বপন কুমার সরকার এবং স্থাপত্যকলা বিভাগের সহকারী অধ্যাপক কৌশিক সাহা কেক কেটে বর্ষপূর্তি পালন করেন।

Post MIddle

অনুষ্ঠানে অতিথিরা জিইএস এর বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও এরকম কাজ করে যাওয়ার আশা ব্যক্ত করে কিছু কাজের পরামর্শও দেন। পরবর্তীতে সবাই একসাথে বসে সংগঠনটির
ছয় বছরের পথচলা স্মৃতিচারণ করে।

উল্লেখ্য, প্রতিষ্ঠাকাল থেকেই সংগঠনটি বিভিন্ন ধরণের সচেতনতামূলক কার্যক্রম করে আসছে। তার মধ্যে উল্লেখযোগ্য ‘গ্রিন ফেস্টিভাল’, স্কুল পর্যায়ে সচেতনতামূলক ক্যাম্পেইনিং, শাবি’র জীববৈচিত্র্যের তথ্য সংগ্রহে পরিচালিত কয়েকটি জরিপ,পরিবেশ-প্রকৃতির বিভিন্ন বিষয় নিয়ে সেমিনার এবং কর্মশালা আয়োজন করেছে।এছাড়া বিভিন্ন সময়ে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে বিভিন্ন সময় বন্যপ্রাণী রক্ষা, চিকিৎসা সেবা প্রদান এবং অবমুক্ত করা নিয়ে কাজ করে যাচ্ছে।

//স

পছন্দের আরো পোস্ট