গণস্বাস্থ্য মেডিকেল কলেজের শিক্ষার্থীদের শপথগ্রহণ

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের এমবিবিএস ২৩তম ব্যাচের নবাগত শিক্ষার্থীদের শপথগ্রহণ ও অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।আজ (১০ জানুয়ারি) বুধবার স্মৃতিসৌধে নবীন শিক্ষার্থীদের ভাল মানুষ ও সুচিকিৎসক হওয়ার জন্য পথ নির্দেশক সাতটি শপথ বাক্য পাঠ করান গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু।

শপথগ্রহণ শেষে গণ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে শিক্ষার্থীদের অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।  গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফরিদা আদিব খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বায়োকেমিস্ট্রি বিভাগীয় প্রধান ডাঃ শাকিল মাহমুদ।

Post MIddle

সভায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন- “আমাদের উত্তরসূরীরা যুদ্ধ করে বুকের রক্ত দিয়ে আমাদের জন্য একটি স্বাধীন দেশ ও পতাকা রেখে গেছেন। তাই সার্বভৌমত্ব আর পতাকার জন্য তোমাদের যুদ্ধ করতে হবে না, তোমাদের যুদ্ধ করতে হবে এ দেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে। আর এজন্যই নিজ নিজ দায়িত্ব পালনে সবাইকে সচেষ্ট থাকতে হবে।”

এসময় বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিয়ম শৃঙ্খলা এবং পরীক্ষা সংক্রান্ত নিয়ম নিয়ে কথা বলেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন এবং পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী। এছাড়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ আশরাফ-উল-করিম খান, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ মোস্তাফিজার রহমান। সবশেষ ২৩ তম ব্যাচে ভর্তি শিক্ষার্থীদের মধ্যে দু’জন ও তিনজন অভিভাবক তাদের অনুভূতি ব্যক্ত করেন।

পছন্দের আরো পোস্ট