ঢাবি উপাচার্যের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সাক্ষাৎ

যুক্তরাষ্ট্রের ইম্পোরিয়া স্টেট ইউনিভার্সিটির আন্তর্জাতিক শিক্ষা বিভাগের নির্বাহী পরিচালক ড. মার্ক ডেলি-এর নেতৃত্বে ২-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল আজ (৯ জানুয়ারি ২০১৮) মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে।

প্রতিনিধি দলের অন্য সদস্য ছিলেন – একই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ সাজেদুর রহমান। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এবং ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক ড. রাকিবুল হক উপস্থিত ছিলেন।

Post MIddle

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাষ্ট্রের ইম্পোরিয়া স্টেট ইউনিভার্সিটির মধ্যে বিভিন্ন ক্ষেত্রে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।

এসময় উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক বিনিময় কর্মসূচী চালুর ব্যাপারেও মত বিনিময় করা হয়। শিক্ষণ-দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষকদের প্রশিক্ষণ প্রদানের বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল আগ্রহ প্রকাশ করেন। পারস্পরিক স্বার্থে আন্ত:বিভাগীয় গবেষণা কার্যক্রম পরিচালনার ওপর তারা গুরুত্বারোপ করেন।

পছন্দের আরো পোস্ট