চবিতে আইডি কার্ডের অ্যাপ‌‌‌‌‍স চালু

গতকাল ৮ জানুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইসিটি সেন্টারের ভার্চুয়্যাল ক্লাশরুমে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য আইডি কার্ডে ব্যক্তিগত তথ্যনির্ভর একটি মোবাইল অ্যাপস্ কার্যক্রম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য ব্যক্তিগত তথ্যনির্ভর পরিচয় পত্র মোবাইল অ্যাপস্ কার্যক্রম উদ্বোধন একটি যুগান্তকারী ইতিবাচক পদক্ষেপ। এ কার্যক্রমের ফলে বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম আরও একধাপ এগিয়ে গেল। তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে উচ্চ শিক্ষা ও গবেষণার তীর্থ কেন্দ্রে রূপান্তরের প্রক্রিয়ায় শিক্ষার্থীদের ডিজিটাল আইডি প্রদান আইন-শৃংখলা সমুন্নত রাখতে এবং শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানে বিশেষ ভূমিকা রাখবে। তিনি শিক্ষার্থীদেরকে এ ডিজিটাল পরিচয় পত্রের সদ্ব্যবহারের মাধ্যমে শিক্ষা-গবেষণায় মনোযোগী হওয়ার আহবান জানান। উপাচার্য এ কার্যক্রম উন্নয়নের সাথে সম্পৃক্ত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে আন্তরিক ধন্যবাদ জানান এবং কার্যক্রমে দায়িত্বরতদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

Post MIddle

অনুষ্ঠানে বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। অনুষ্ঠান পরিচালনা করেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা। এ কার্যক্রম সার্বিক উন্নয়নে দায়িত্ব পালন করেন ‘মিডডেড্রিমস’। অনুষ্ঠানে চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. শংকর লাল সাহা, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকীসহ বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষক, অফিস প্রধানবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং মিডডেড্রিমস-এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

//স

পছন্দের আরো পোস্ট