আইইউবিতে ফিজিক্স অলিম্পিয়াড অনুষ্ঠিত

বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড-এর আয়োজনে এবং ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ (আইইউবি)’র সহযোগিতায় ‘‘৮ম ডাচ-বাংলা ব্যাংক প্রথম আলো ফিজিক্স অলিম্পিয়াড ২০১৮’’ আইইউবি’র নিজস্ব ক্যাম্পাস বসুন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হয়। জাতীয় এই প্রতিযোগিতায় ঢাকা অঞ্চলের বিভিন্ন স্কুল ও কলেজের ১০৮৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। আঞ্চলিক প্রতিযোগিতার বিজয়ীরা জাতীয় ফিজিক্স অলিম্পিয়াডে অংশগ্রহণ করবে।

সকালে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে দিনব্যাপী এই অনুষ্ঠানের সূচনা হয়। তারপরেই শুরু হয় পরীক্ষা এবং প্রশ্নোত্তর পর্ব। দিনব্যাপী প্রতিযোগিতামূলক অনুষ্ঠান শেষে ফিজিক্স অলিম্পিয়াড-এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পদক ও সার্টিফিকেট বিতরণ করেন আইইউবি’র উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে আইইউবি-র কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক শাহরিয়ার খান, ইন্টারন্যাশনাল ফিজিক্স অলিম্পিয়াডে বাংলাদেশ দলের প্রশিক্ষক ও আইইউবি-র ফিজিক্যাল সায়েন্স বিভাগের অধ্যাপক এম আরশাদ মোমেন, আইইইবি-র ফিজিক্যাল সায়েন্স বিভাগের প্রধান ড. হাবিব বিন মোজাফ্ফর এবং বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াডের জাতীয় কমিটির সাধারন সম্পাদক জনাব ফয়েজ আহমেদ জাহাঙ্গীর মাসুদ উপস্থিত ছিলেন।

Post MIddle

প্রাথমিক পর্যায়ে ফিজিক্স অলিম্পিয়াড প্রতিযোগিতায় ‘এ’, ‘বি’ ও ‘সি’ ক্যাটাগরীতে সর্ব মোট ১৫৫ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়। ৭ম ও ৮ম শ্রেণী ‘এ’ ক্যাটাগরী, ৯ম ও ১০ম শ্রেণী ‘বি’ ক্যাটাগরী এবং একাদশ ও দ্বাদশ শ্রেণী ‘সি’ ক্যাটাগরীর অন্তর্ভূক্ত ছিল।

আইইউবি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াডের সংগঠক ও কমকর্তাবৃন্দ, পৃষ্ঠপোষক ও উদ্যোক্তাবৃন্দ, আইইউবি’র উর্দ্ধতন কমকর্তা এবং বিভিন্ন প্রতিষ্ঠানের অসংখ্য শিক্ষার্থীগণ জাতীয় পর্যায়ের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট