সিবিএর সান্ধ্যকালীন এমবিএ প্রোগ্রামের বরণ ও বিদায় অনুষ্ঠান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন অনুষদের অধীন সেন্টার ফর বিজনেস এডমিনিস্ট্রেশন (সিবিএ)-এর উদ্যোগে সান্ধ্যকালীন এমবিএ প্রোগ্রামে ভর্তিকৃত শিক্ষার্থীদের বরণ এবং কোর্স সম্পন্নকারীদের বিদায় সংবর্ধনা-২০১৮ অনুষ্ঠান গতকাল (৬ জানুয়ারি ২০১৮) শনিবার বিজিএমইএ ভবন অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অনুষ্ঠানে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব এম. সাইফুর রহমান মজুমদার, এফসিএ, এফসিএমএ।

উপাচার্য তাঁর ভাষণে সান্ধ্যকালীন এমবিএ প্রোগ্রামে ভর্তিকৃত শিক্ষার্থীদের অভিনন্দন এবং বিদায়ীদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, নবীন শিক্ষার্থীরা অত্যন্ত মেধাবী ও সম্ভাবনাময়। তারা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হতে বিভিন্ন ডিসিপ্লিনে তাদের শিক্ষাজীবন শেষ করে কোন না কোন প্রতিষ্ঠানে কর্মরত আছেন। ভবিষ্যতে তাদেরকে এ সমস্ত প্রতিষ্ঠানের কর্ণধার হতে হলে এমবিএ ডিগ্রী অর্জন অত্যন্ত জরুরী।

তাছাড়া বিশ্বায়নের এ যুগে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, এর সাথে তাল মিলিয়ে চলতে হলে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে তাদেরকে নতুন নতুন জ্ঞান অনুসন্ধানে ব্রতী হতে হবে। তারা যে লক্ষ্য নিয়ে এ এমবিএ প্রোগ্রামে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে, তার যেন পরিপূর্ণ বাস্তবায়ন করতে তারা উদ্যোগী হবেন এটাই প্রত্যাশিত। তিনি বিদায়ীদেরকে তাদের অর্জিত জ্ঞান বাস্তব জীবনে প্রতিফলনের মাধ্যমে পরিবার, সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে কাঙ্খিত ভূমিকা রাখার আহবান জানান।

চ.বি. ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব-এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিবিএ’র পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. জাহাঙ্গীর আলম। এ ছাড়াও অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন চ.বি. হিসাব বিজ্ঞান বিভাগের সভাপতি (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. আইয়ুব ইসলাম, ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ মুয়াজ্জম হোসেন, ফাইন্যান্স বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান এবং মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর সজীব কুমার ঘোষ। অনুষ্ঠান পরিচালনা করেন মার্কেটিং বিভাগের প্রফেসর ড. তুনাজ্জিনা সুলতানা এবং প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। অনুষ্ঠানে চ.বি ব্যবসায় প্রশাসন অনুষদের বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষক এবং সিবিএ’র বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট