মাভাবিপ্রবিতে সন্ত্রাসবাদ ও প্রতিরোধ বিষয়ে দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন

বাংলাদেশ ইনস্টিটিউড অব ক্রাইম এন্ড জাস্টিজ স্ট্যাডিজ (বিআইসিজেএস) ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের যৌথ উদ্যোগে ‘‘কাউন্টার টেরোরিজিম এন্ড টেরোরিজম প্রিভেনশনঃ ফ্রম সোস্যাল সায়েন্স পারসপেকটিভস্’’ শীর্ষক দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন ৬ জানুয়ারী ২০১৮ তারিখ শনিবার সিপিএস বিভাগের মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বিআইসিজেএস এর চেয়ারপারসন ও ভার্জিনিয়া স্টেট বিশ্ববিদ্যালয়ের সোসিওলজি এন্ড ক্রিমিনাল জাস্টিজ বিভাগের প্রফেসর ড. মোকাররম হোসেন এর সভাপতিত্বে দিনব্যাপী অনুষ্ঠিত কনফারেন্সের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: আলাউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. এ.এস.এম সাইফুল্লাহ্। স্বাগত বক্তব্য রাখেন সিপিএস বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম।

অনুষ্ঠানের চারটি পর্বে আমেরিকার ভেলোডস্টা স্টেট বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মিজানুর রহমান মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ রহমতউল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স এর অধ্যাপক নাজমা শাহীন ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মাসুদ রেজা, আমেরিকার সাউথ ক্যারোলিনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. সফিকুর রহমান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম ও মূল্যায়ন পরীবিক্ষনের ডিন ড. মোঃ বিন কাসেম, দি ডেইলি ফিন্যানশিয়াল এক্সপ্রেস পত্রিকার প্ল্যানিং এডিটর আসজাদুল কিবরিয়া সেশন চেয়ার ও আলোচক হিসেবে উপস্থিত থাকেন।

আমন্ত্রিত অতিথিদের পাশাপাশি বিভাগের শিক্ষকগণ এই কনফারেন্সে বিভিন্ন পর্বে আলোচক হিসেবে থাকেন। এছাড়া বিভাগের মাষ্টার্সের ছাত্র-ছাত্রীদের পাশাপাশি বিআইসিজেএস এর বিভিন্ন গবেষক আন্তর্জাতিক এই কনফারেন্সে প্রবন্ধ পাঠ করেন।

উক্ত সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও রেজিস্ট্রেশনকৃত ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

//

পছন্দের আরো পোস্ট