চবি শাহজালাল হলের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, শারীরিক, মানসিক ও নৈতিক শক্তি অর্জনে ক্রীড়া চর্চা গুরুত্বপূর্ণ অবদান রাখে। তিনি আজ (৭ জানুয়ারি ২০১৮) রবিবার চ.বি. শাহজালাল হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ.বি. ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব। চ.বি. শাহজালাল হলের প্রভোস্ট এবং প্রভোস্ট কমিটির আহবায়ক প্রফেসর ড. সুলতান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব মো. মোয়াজ্জেম হোসেন।

তিনি ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক সফলতা কামনা করেন এবং বেলুন-ফেস্টুন উড়িয়ে প্রতিযোগিতা শুভ উদ্বোধন ঘোষণা করেন। পরে তিনি প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

উদ্বোধন অনুষ্ঠানে জাতীয় সংগীতের সুর ও মুর্চ্ছনায় মাননীয় উপাচার্য জাতীয় পতাকা, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন বিশ্ববিদ্যালয় পতাকা, শাহজালাল হলের প্রভোস্ট হল পতাকা, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ হোসাইন মাহমুদ। বিচারকদের পক্ষে প্রধান বিচারক ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর আবু মোহাম্মদ আতিকুর রহমানকে এবং ক্রীড়াবিদদের পক্ষে কৃতি ক্রীড়াবিদ আহমেদ ফাহিম আজিজকে মাননীয় উপাচার্য শপথ বাক্য পাঠ করান।

উক্ত হলের আবাসিক শিক্ষক জনাব মো. এনামুল হক নেতৃত্বে অনুষ্ঠিত হয় ক্রীড়াবিদদের মার্চপাস্ট, এ মার্চপাস্টে হল পতাকা বহন করেন রাসেল মজুমদার। উদ্বোধন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, হলের প্রভোস্টবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ, উক্ত হলের হাউজ টিউটরবৃন্দ, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হল মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা নুরুল আজম এবং অনুষ্ঠান পরিচালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) জনাব মো. ফরহাদ হোসেন খান।

পছন্দের আরো পোস্ট