কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ইউএনজেএসিই প্রতিনিধি দল

জাতিসংঘের সংগঠন ‘ইউনাইটেড নেশন অর্গানাইজেশন জাপান এশিয়া কালচারাল এক্সচেঞ্জ’ বাংলাদেশ এর এক প্রতিনিধি দল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এএইচএম মোস্তাফিজুর রহমান সাথে সৌজন্য সাক্ষাত করেন। গতকাল (০৪ ডিসেম্বর) বৃহস্পতিবার দুপুরে উপাচার্যের সেমিনার কক্ষে এই সাক্ষাতে মিলিত হন তাঁরা। এসময় ইউএনজেএসিই এর বাংলাদেশর চিফ এক্সিকিউটিভ অফিসার তুষার রায় এবং কর্মকর্তা তরু শাহরিয়ার স্বর্গ, নজরুল বিশ্ববিদ্যালয় থিয়েটার ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক আল জাবির এবং বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি উপস্থিত ছিলেন।

উপাচার্যের সাথে সাক্ষাৎকালে তাঁরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কালচারাল ডিপার্টমেন্ট এবং বাংলাদেশের ক্ষুদ্রনৃগোষ্ঠীর সংস্কৃতি উন্নয়ন এবং কালচারাল এক্সচেঞ্জসহ জাতিসংঘের বিভিন্ন উন্নয়নমূলক এজেন্ডা নিয়ে মতবিনিময় করেন। এসময় তুষার রায় বলেন, আমাদের এই সংগঠন সংস্কৃতি চর্চার মাধ্যমে বাংলাদেশের মানুষদের অর্থনৈতিক উন্নয়ন ও পিছিয়ে পড়া জনগণের অধিকার সচেতনতা তৈরিতে কাজ করবে। এবং সংস্কৃতি চর্চায় উচ্চতর ডিগ্রীদারিদের সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষা ও পুনরুদ্ধারে বিভিন্ন কর্মসূচী গ্রহণে এবং বিভিন্নভাবে উৎসাহ দিয়ে যাবে জাতিসংঘের এই সংগঠনটি।

এছাড়া উপাচার্য জাতিসংঘের সংগঠন ‘ইউনাইটেড নেশন অর্গানাইজেশন জাপান এশিয়া কালচারাল এক্সচেঞ্জ’ বাংলাদেশ এর বিভিন্ন উন্নয়নমূলক এজেন্ডা বাস্তবায়নে বাংলাদেশের প্রধান নির্বাহী তুষার রায়ের ঐকান্তিক প্রচেষ্টারও প্রশংসা করেন।

অন্যদিকে একই দিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা বিভাগের প্রযোজনায় এবং সহকারী অধ্যাপক আল জাবিরের নির্দেশনায় “যুদ্ধ ও জননী” নাটকটি উপভোগ করেন।

//ও

 

 

পছন্দের আরো পোস্ট