হোটেল ইন্ডাষ্ট্রিতে ক্যারিয়ার

বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইন্সটিটিউটের হোটেল এন্ড ট্যুরিজম বিভাগ গত ২৩শে ডিসেম্বর “ক্যারিয়ার ইন হোটেল ইন্ডাষ্ট্রি” শীর্ষক একটি বিশেষ সেমিনারের আয়োজন করে । দ্রুত বর্ধমান এই শিল্পে বাংলাদেশের তরুনদের জন্য রয়েছে ক্যারিয়ার গড়ার বিশাল সুযোগ। শুধু বিদেশেই নয় বর্তমানে দেশেই এর প্রচুর কর্মসংস্থানের সুযোগ রয়েছে।

সেমিনারটি আয়োজনের মূল উদ্দেশ্য ছিল বর্তমান শিক্ষার্থীদের কাছে হোটেল এন্ড টুরিজ্যম ইন্ডাস্ট্রির কর্মসংস্থানের অপার সম্ভবনাকে তুলে ধরা ও ক্যারিয়ার গড়ার সঠিক দিকর্নিদেশনা প্রদান । উক্ত সেমিনারের মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জনাব আরমান আল-হূদা, পরিচালক, হিউম্যান রির্সোস, লি মেরিডিয়ান ঢাকা।

সেমিনারের সভাপত্বিত করেন বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইন্সটিটিইটের উপদেষ্টা জনাব কে এম হাসান রিপন। জনাব আরমান আল-হূদা জানান ২০১৮ সালের মাঝে ঢাকায় আরো ২টি নতুন ৫ তারকা হোটেল যাত্রা শুরূ করতে যাচ্ছেন এবং সেখানে প্রায় ১৪০০ নতুন দক্ষ কর্মীর প্রয়োজন হবে। অতিথীরা সেমিনারে উপস্থিতদের মাঝে ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে বিভিন্ন সঠিক ও ফলপ্রসূ দিক নির্দেশনা প্রদান করেন।

বিএসডিআই-এর সিনিয়র সহকারী পরিচালক কে এম পারভেজ ববির সঞ্চালনায় সেমিনারে আরো উপস্থিত ছিল বিএসডিআই এর বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকা বৃন্দ। সর্বশেষে সেমিনারের অতিথিদের কাছে শিক্ষার্থীদের প্রশ্ন উত্তর পর্বের মাধ্যমে সেমিনারের সমাপ্তি হয়।

পছন্দের আরো পোস্ট