মোরেলগঞ্জে ৭ লক্ষাধিক বই বিতরন

বই উৎসবের প্রথম দিনে আনন্দঘন পরিবেশে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ১৬ ইউনিয়ন ও পৌর সভার পৌনে ৫ শ’ শিক্ষা প্রতিষ্ঠানে ৭ লক্ষাধিক বই বিতরন করা করা হয়েছে।

উপজেলা ৬০ টি মাধ্যমিক বিদ্যালয়ের ২০ হাজার ২ শ’ ৪৯ শিক্ষার্থীদের ২ লক্ষ ৯৬ লক্ষ সেট ,৬৪ টি দাখিল মাদ্রাসার ২০ হাজার ৮ শ’ ৯৫ জন শিক্ষার্থীও জন্য ২লক্ষ ৩৬ হাজার,৩৮ সেট , দাখিল ও এসএসসি ভোকেশনালের ১০ হাজার ৮৬০ সেট, ৩০৯ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩৮ হাজার ৮শ’ ৩ জন শিক্ষার্থীর জন্য ১ লক্ষ ৯২ হাজার ১ শ’ ৬৫ সেট ,৩৪টি কিন্ডার গার্টেন, স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা জন্য ৭ লক্ষ ৩৫ হাজার ৪ শ’ ৯০ সেট বরাদ্ধ হয়েছে।

বই বিতরন উপলক্ষ্যে সোমবার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা আয়োজন করা হয়েছে । উপজেলা পৌর সদরের ১২৩ নং মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী কমিশনার (ভূমি) মো. আলমগীর হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও বই বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আজমিন নাহার, ভাইস চেয়ারম্যান ফাহিমা খাতুন, আব্দুল হান্নান, উপজেলা শিক্ষা অফিসার আশীষ কুমার নন্দী, কাউন্সিলর তপন পোদ্দার, মনোয়ারা মহিলা দাখিল ও এসএইন্টারন্যাশনাল একাডেমীতে বই বিতরনীতে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র এ্যাড. মনিরুল হক তালুকদার,কাউন্সিলর আজিজুর রহমান মিলন, মো.নান্না শেখ।

এছাড়াও মোরেলগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয়, লতিফিয়া ফাযিল মাদ্রাসা, এইচভিএস হাজী নূরউদ্দিন দাখিল মাদ্রাসা,সন্ন্যাসী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, ধানসাগর পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয়, তোরাব মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, ২১নং দোনা এসএস সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১১৪ নং এসপি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিএসএস দাখিল মাদ্রাসা, হাজী ইব্রাহিম স্মৃতি দাখিল মাদ্রাসা, ২২৭ সিএস পাঠামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিবি আফসার আলী মাধ্যমিক বিদ্যালয়, ১০৬ নং বি উমাজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে বই বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। #

পছন্দের আরো পোস্ট