মাইলস্টোন কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

চোখ ধাঁধানো সব আয়োজনের মধ্য দিয়ে রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজে অনুষ্ঠিত হলো ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অধ্যায়নরত শিক্ষার্থীদের নবীন বরণ, পুরস্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। আজ ২৮ ডিসেম্বর মাইলস্টোন কলেজের স্থায়ী ক্যাম্পাস ডিয়াবাড়ীতে আয়োজিত নান্দনিক এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ, এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মাহাবুবুর রহমান, মাইলস্টোন কলেজের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কর্নেল নুরন্ নবী (অব.)। নবীন বরণ পর্বে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশে স্বাগত বক্তব্য রাখেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম। বর্ণিল এই আনন্দ আয়োজনে মাইলস্টোন কলেজের প্রশাসনিক অধ্যক্ষ লে. কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া (অব.), প্রশাসনিক পরিচালক মোঃ মাসুদ আলম, সকল অনুষদের প্রধানগণ, শিক্ষকÑশিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকগণ, কলেজের সকল কর্মকর্তা-কর্মচারিবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবগ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষা মন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ বলেন, মাইলস্টোন কলেজের বয়স কম হলেও এর সাফল্য বেশি। ইতোমধ্যেই প্রতিষ্ঠানটি ভালো কলেজ হিসেবে স্বীকৃতি পেয়েছে। তিনি আশা প্রকাশ করে বলেন, মাইলস্টোন কলেজ ভবিষ্যতে আরও অনেক বেশি ভালো করবে। মাইলস্টোনের মতো একটি সুন্দর প্রতিষ্ঠানের জন্য তিনি কলেজের ট্রাস্টি বোর্ড, শিক্ষকÑশিক্ষিকা এবং অধ্যক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান। শিক্ষা মন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ বলেন, বাংলাদেশ শিক্ষা ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। নারী শিক্ষা, আইসিটি শিক্ষায় উন্নয়ন, বছরের শুরুতে নতুন বই বিতরণ ইত্যাদি সেসব সাফল্যেরই অংশ বলে তিনি উল্লেখ করেন।

Post MIddle

শিক্ষা মন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমাদের নতুন প্রজন্মকে যুগের সাথে তাল মিলিয়ে বিশ্বমানের শিক্ষায় যোগ্য হয়ে গড়ে উঠতে হবে। তিনি এও বলেন, এ লক্ষ্য একটু কঠিন হলেও তা অবশ্যই আমাদের অর্জন করতে হবে।

পুরস্কার বিতরণ পর্বে প্রধান অতিথি শিক্ষা মন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ এবং বিশেষ অতিথি ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মাহাবুবুর রহমান বিভিন্ন ইভেন্টে বিজয়ী ও কৃতী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। আয়োজনের শেষাংশে ছিল মাইলস্টোন কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে একক ও সমবেত নাচ, দেশাত্ববোধক গান, আবৃত্তি, নাটিকা, কৌতুক ইত্যাদি পরিবেশন করা হয়।

//স

পছন্দের আরো পোস্ট