রুয়েটে আন্তজার্তিক কনফারেন্সের উদ্বোধনী

বর্তমান সরকারের আমলে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর অবকাঠামো, কারিগরি এবং শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে ৮ হাজারও বেশি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বুধবার সন্ধ্যায় শুরু হওয়া “ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স (আইসিইইই) বিষয়ক আন্তজার্তিক কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান এ কথা বলেন।

রুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানে তিনি আরও বলেন পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা মানোন্নয়নের নিমিত্তে প্রতিবছর চার কোটি টাকা বরাদ্দ দেয়া হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়গুলো একাডেমিক সেমিনার ও কনফারেন্স আয়োজন করতে চাইলে ইউজিসি’র পক্ষ থেকে সকল ধরণের কারিগরি ও আর্থিক সহায়তা প্রদান করা হবে।

কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রারখন রুয়েট ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া টেকনোলজির প্রফেসর ড. সাইফুর রহমান, অষ্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. ফাজ রহমান এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রফেসর ড. শিলা শাহনাজ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কনফারেন্সের টেকনিক্যাল পেট্রন প্রফেসর ড. মুহাম্মদ আব্দুল গোফ্ফার খান এবং প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ, অর্গানাইজিং সেক্রেটারি প্রফেসর ড. মো. শামীম আনোয়ার, টেকনিক্যাল সেক্রেটারি প্রফেসর ড. মো. রবিউল ইসলাম। সমাপনী বক্তব্য রাখেন অর্গানাইজিং চেয়ার প্রফেসর ড. মো. জহরুল ইসলাম সরকার।

তিন দিনব্যাপী এই কনফারেন্সে বিভিন্ন দেশের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স বিষয়ক প্রখ্যাত শিক্ষাবিদ ও গবেষকগণ অংশগ্রহণ করছেন। কনফারেন্সে ৮৫টি টেকনিক্যাল পেপার উপস্থাপন করা হবে। আগামী ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় এই কনফারেন্সের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

পছন্দের আরো পোস্ট