ঢাবি গার্হস্থ্য অর্থনীতি কলেজসমূহে ভর্তির ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজসমূহের ভর্তি পরীক্ষার ফল আজ (২৬ ডিসেম্বর ২০১৭) মঙ্গলবার প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ দুপুরে কেন্দ্রীয় অনলাইন ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। এসময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, জীববিজ্ঞান অনুষদের ডিন ও পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ এবং গার্হস্থ্য অর্থনীতি কলেজসমূহের অধ্যক্ষবৃন্দসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর ২০১৭ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ৮ হাজার ৭৪৫ জন ছাত্রীর মধ্যে ৫ হাজার ৮৬৯জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৫ হাজার ২৭৪জন উত্তীর্ণ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজসমূহে মোট আসন সংখ্যা রয়েছে ২,৪৭৫টি। পরীক্ষার ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। এছাড়া, মোবাইল ফোন থেকে DU GOC<roll no>  টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS এ ফলাফল জানা যাবে।

Post MIddle

ফলাফলের পরিসংখ্যান নি¤œরূপ :
১। আবেদনকারীর সংখ্যা : ৮,৭৪৫
২। অংশগ্রহণকারীর সংখ্যা : ৫,৮৬৯
৩। অনুপস্থিত : ২,৮৭৬
৪। পাশের সংখ্যা : ৫,২৭৪
(বিজ্ঞান-৩,৪৪২, মানবিক-৮৭৪, ব্যবসায় শিক্ষা-৯৩৭, গার্হস্থ্য অর্থনীতি-২১)
৫। অনুত্তীর্ণ : ৫৮৮
৬। বাতিলকৃত : ০৭
৭। পাশের হার : ৮৯.৮৬%

(বিজ্ঞান-৯২.২৫%, মানবিক-৮৫.৪৩%, ব্যবসায় শিক্ষা-৮৫.৬৪%, গার্হস্থ্য অর্থনীতি-১০০%)

পাশকৃত শিক্ষার্থীদের আগামী ৩১ ডিসেম্বর ২০১৭ থেকে ৭ জানুয়ারি ২০১৮ পর্যন্ত ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ৩১ ডিসেম্বর ২০১৭ থেকে ৭ জানুয়ারি ২০১৮ তারিখের মধ্যে জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৭ ডিসেম্বর ২০১৭ থেকে ২ জানুয়ারি ২০১৮ পর্যন্ত জীববিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

পছন্দের আরো পোস্ট