ঢাবিতে চীনা প্রতিনিধিদল

চীনের ঝংইয়ান ইউনিভার্সিটি অব টেকনোলজি’র ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল আজ (২৬ ডিসেম্বর ২০১৭) মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। প্রতিনিধি দলের সদস্যরা হলেন,ঝংইয়ান ইউনিভার্সিটির স্কুল অব কম্পিউটার সায়েন্স-এর ডিন অধ্যাপক ড. লিউ ওয়েইগুয়াং, দি ইকোনমিক্স এন্ড ম্যানেজমেন্ট স্কুলের ডিন অধ্যাপক ঝাউ ঝিকুয়ান, স্কুল অব ফরেন ল্যাংগুয়েজ-এর ডিন অধ্যাপক গিও ওয়ানকুন, এডুকেশনাল কো-অপারেশন এন্ড এক্সচেঞ্জ-এর ডেপুটি ডিরেক্টর মি. গং হেইলং এবং একই ইউনিভার্সিটির দি পার্টি কমিটি’র সেক্রেটারি অধ্যাপক ড. কিউ শি ঝং।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের ঝংইয়ান ইউনিভার্সিটি অব টেকনোলজি-এর মধ্যে যৌথ শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক কার্যক্রম সম্পর্কে মতবিনিময় করেন। উভয় প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময়ের সম্ভাব্যতা নিয়েও আলোচনা করেন। আলোচনাকালে দুই বিশ্ববিদ্যালয়ের পারস্পরিক বিদ্যায়তনিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করা হয়।

উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যায়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য প্রতিনিধিদলের সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান।

পছন্দের আরো পোস্ট