চবিতে প্রীতিলতা হলে বরণ ও বিদায় অনুষ্ঠিত

গত ২৪ ডিসেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রীতিলতা হলের বরণ, বিদায় ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান হল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

উপাচার্য তাঁর ভাষণে ব্রিটিশবিরোধী আন্দোলনে জীবন উৎসর্গকারী মাস্টারদা সূর্যসেন ও বীরকন্যা প্রীতিলতাসহ স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার আন্দোলন-সংগ্রামে নেতৃত্বদানকারী বাংলাদেশের অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা, মহান মুক্তিযুদ্ধে শাহাদৎ বরণকারী ত্রিশলক্ষ শহীদ, ‘৭৫ এ নির্মমভাবে শহীদ বঙ্গবন্ধু পরিবারের সদস্যবর্গ ও শহীদ জননী জাহানারা ইমামের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং মহান মুক্তিযুদ্ধে নির্যাতিত দু’লক্ষ কন্যা-জায়া-জননীর প্রতি সম্মান প্রদর্শন করেন। মাননীয় উপাচার্য এ হলে আসনপ্রাপ্ত নবীন ছাত্রীদের অভিনন্দন জানিয়ে বলেন, বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আধুনিক ও বিজ্ঞানমনস্ক মানবসম্পদ সৃষ্টিতে শিক্ষা-সংস্কৃতি ও ক্রীড়াকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেশে যে শিক্ষানীতি আমাদের উপহার দিয়েছেন তারই আলোকে আমাদের ছাত্রীদেরকে আধুনিক ধ্যান-ধারণায় সমৃদ্ধ হয়ে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে ওঠতে হবে। উপাচার্য বিদায়ী ছাত্রীদেরকে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ, লালন ও চর্চার মাধ্যমে আমাদের মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে দৃশ্যমান অবদান রাখার আহবান জানান।

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর স্বর্ণপদক প্রাপ্ত উক্ত হলের লোক প্রশাসন বিভাগের সুস্মিতা আচার্য ও পরিসংখ্যান বিভাগের দীপা রানী দাস সর্বোচ্চ জিপিএ অর্জন করায় মাননীয় উপাচার্য তাদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা।

চবি প্রীতিলতা হলের প্রভোস্ট প্রফেসর ড. শান্তি রানী হালদার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট প্রফেসর ড. মো. আবুল কাসেম, প্রীতিলতা হলের সদ্য নিয়োগপ্রাপ্ত সমাজতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক জনাব পারভীন সুলতানা ও হলের সিনিয়র আবাসিক শিক্ষক জনাব আনন্দ বিকাশ চাকমা। বিদায়ী ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন খালিদা পারভীন অন্তু এবং বিদায়ীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন মনিরা সরকার রুম্পা। অনুষ্ঠান উপস্থাপনা করেন হলের ছাত্রী জান্নাতুন নাঈম জেরি, সানজিদা হান্নান সানি ও শারমিন আলম। অনুষ্ঠানে উক্ত হল সহ বিভিন্ন হলের আবাসিক শিক্ষকবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ এবং বিপুল সংখ্যক ছাত্রী উপস্থিত ছিলেন। পরে হলের ছাত্রীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

//স

পছন্দের আরো পোস্ট