ইবির সাহিত্য পত্রিকা ‘মুক্তবাংলা’র ২৯ তম সংখ্যা প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘মুক্তবাংলা’ সাহিত্য প্রত্রিকার ২৯তম সংখ্যা প্রকাশ করা হয়েছে। সোমবার বেলা ১১টায় প্রশাসন ভবনে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ অসকারীর কার্যালয়ে মুক্ত বাংলা সাহিত্য সভার পক্ষ থেকে ২৯তম সংখ্যা প্রকাশ করা হয়।

‘জীবনের সত্য এবং নন্দনতত্ত্ব এই নিয়ে আমাদের শিল্প সাহিত্য’ প্রতিপাদ্যকে সামনে রেখে মহান বিজয় দিবস-২০১৭ এবং মুক্তবাংলা সাহিত্যসভার পঞ্চদশ বর্ষবরণ উপলক্ষ্যে ২৯তম সংখ্যাটি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের অরাজনৈতিক ও প্রগতিশীল সংগঠন মুক্তবাংলা সাহিত্যসভা। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী ২৯তম সংখ্যাটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেন। অনুষ্ঠানে প্রো-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ সংগঠনটির প্রধান উপদেষ্টা প্রফেসর ড. শাহজাহান মন্ডল, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকী বিল্লাহ বিকুল মুক্তবাংলা সাহিত্যসভা’র সভাপতি জিল্লুর রহমানসহ সংগঠনে সদস্যরা উপস্থিত ছিলেন।

মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ভূমিকা ও ইতিহাসকে স্বরণ করে রাখার জন্য ২০০৩ সালের সেপ্টেম্বর মাসে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মৃতিস্তম্ভ ‘মুক্তবাংলা’ চত্ত্বরে ‘মুক্ত বাংলা সাহিত্য সভা সংগঠনটি যাত্রা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষার্থীদের মাঝে সাহিত্যচর্চার সুযোগ সৃষ্টির লক্ষ্যে কাজ করে মুক্তবাংলা সাহিত্য পর্ষদ।

//স

পছন্দের আরো পোস্ট