ইবিতে আন্ত:হল প্রীতি বিতর্ক প্রতিযোগিতা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আন্ত:হল প্রীতি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধা ৬টা থেকে লালন শাহ্ হল ডিবেটিং সোসইটির আয়োজনে এ বিতর্ক অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় লালন শাহ্ হলের সাথে সাদ্দাম হোসেন হল প্রতিদ্বন্দ্বিতা করে।

বিতার্কিকরা ইংরেজি মাধ্যমের বিতর্কে ‘এই সংসদ মধ্য প্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় জেরুজালেমকে বিভক্ত করবে’ শিরোনামের পক্ষে সাদ্দাম হোসেন হল এবং বিপক্ষে লালন শাহ হল ডিবেটিং সোসাইটি বিতর্ক করে। প্রতিযোগিতায় ইবি ডিবেটিং সোসাইটির (আইইউডিএস) বিতার্কিক মুসা বিন আয়াতুল্লাহ স্পীকারের দায়িত্ব পালন করেন। বিতর্কে বিচারকের দায়িত্ব পালন করেন ইবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসিফ খান এবং আইইউডিএস’র বিতার্কিক ও সাংবাদিক ইমরান শুভ্র। এসময় উভয় হলের সমর্থক শিক্ষার্থীরা বিতর্ক উপভোগ করেন।

সরকারী দলের প্রধানমন্ত্রী হিসেবে আবদুল্লাহ আল মামুন, মন্ত্রী হিসেবে সিফাত বিন সাইফ এবং সংসদ সদস্য হিসেবে ছিলেন মমিনুর রহমান। বিরোধী দলীয় প্রধানমন্ত্রী গোলাম মোস্তফা, মন্ত্রী আশিকুর রহমান ও সদস্য হিসেবে রাসেল মুরাদ অংশগ্রহন করেন। বিতর্কে সরকারী দল হিসেবে সাদ্দাম হোসেন হল জয়লাভ করে। গোলাম মোস্তফা শ্রেষ্ঠ বিতার্কিক হিসেবে নির্বাচিত হয়।

//স

পছন্দের আরো পোস্ট