ছবি তোলা রাফিয়ার প্রিয় ও ভালবাসার কাজ

রাফিয়া আহমেদ। বাবা রফিক আহমদ চৌধুরী সিনিয়র সাংবাদিক হিসেবে দৈনিক সংবাদ পত্রিকার বার্তা পরিবেশক ও কৃষকলীগের সহ-সভাপতি ছিলেন । ১৯৯৭ সালে ১৭ অক্টোবর মারা যান । মা- সাদিয়া চৌধুরী লিপি । সরকারি চাকরিজীবি।

পড়াশুনা

পড়াশুনায় কখনোই খুব ভালো রেজাল্ট না করলেও কখনো কোনোদিন ফেইল করেননি। পড়াশুনা করে নিজের মধ্যে ভালভাবে জ্ঞান অর্জন করাই মূল চিন্তা রাফিয়ার। “এ”+ পাওয়াটা কোনো উদ্দেশ্য ছিলোনা কখনো।অনার্স শেষ করে মাস্টার্স অধ্যায়নরত।

পেশা

পেশায় একজন সাংবাদিক ।বর্তমানে পরিবর্তন ডটকম অনলাইন নিউজ পোর্টালে কর্মরত আছেন।সাংবাদিকতাকে পেশা হিসেবে নিয়ে থাকতে চান রাফিয়া।

ছবি: জায়েদ ইসলাম

প্রিয়

সবচেয়ে প্রিয় ও ভালবাসার কাজ হলো ছবি তোলা । আলোকচিত্রী হিসেবে অনেক পত্র পত্রিকায় কাজ করেছেন এবং এখনো করছেন ।

অর্জন

Post MIddle

দুইবার ওয়ার্ল্ড এক্সিবিশনে ছবি প্রদর্শিত হয়েছে । আরো ছবি প্রদর্শিত হওয়ার অশা পোষন করছেন।

ভবিষ্যৎ ভাবনা

‘ভবিষ্যৎ নিয়ে আমি কখনো ভাবিনা’ বললেন রাফিয়া। তার বিশ্বাস বর্তমান যদি সুন্দর ও গোছানো হয় তাহলে তার ভবিষ্যৎ ভাল হবেই । কখনো কোনোদিন কোনো কিছু নিয়ে আশা করেন না তিনি । যা হবার হবেই । তবে যাই হবে ভালোই হবে ইনশাআল্লাহ ।

পছন্দ

ঘুরতে খুব পছন্দ করি । সুযোগ পেলেই দূরে কোথাও ঘুরতে যাই । এইবার যেমন দারুন মজার একটা ট্যুর দিলাম । শিলং গিয়েছিলাম । ঘুরে এসেছি শিলং , আসাম , মেঘালয় , চেরাপুঞ্জি ।পছন্দের পোষাক শাড়ি । কিন্তু পরা হয় না । আর এছাড়া কুর্তি পরতে খুব পছন্দ করি । পছন্দের গান বলতে মেলোডি গান সেটা বাংলা , হিন্দী দুই ধরনের গানই রাফিয়ার প্রিয় ।

ছবি: জায়েদ ইসলাম

ভাল লাগে

পছন্দের খাবার পুরান ঢাকার হাজীর বিরানি , চাওমিং , পাস্তা , ফুচকা , চকলেট । গল্প , কবিতা ভাল লাগে । মাঝ রাতে প্রিয় কোনো কবির কবিতা পাঠ করতে ভাল লাগে । বিশেষ করে রুদ্র মুহাম্মদ শহিদুল্লাহর কবিতা ।

লেখাপড়া ভাল করতে হলে

বেশি বেশি বই পড়তে হবে । আর যুগের সাথে তাল মিলিয়ে অনেক বেশি আপডেট থাকতে হবে । সুযোগ পেলেই ঘুরতে যাওয়া উচিত , এতে জ্ঞানের প্রসার বাড়ে ।

পছন্দের আরো পোস্ট