চবিতে চারুকলা ইনস্টিটিউটের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটের মাস্টার্স অব আর্টস (এম.এফ.এ) ২০১৪-২০১৫ সেশনের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা চারুকলা ইনস্টিটিউট মিলনায়তনে দু’দিন ব্যাপি (২০-২১ ডিসেম্বর ২০১৭) অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। ২০ ডিসেম্বর ২০১৭ তারিখ বিকেল ৪ টায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী।

উপাচার্য তাঁর ভাষণে অনুষ্ঠানে উপস্থিত সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, আগমন যেমন আনন্দের বিদায় তেমনি কষ্টের। তবে এ বিদায়কে কষ্টের না ভেবে আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীদের ভবিষ্যত জীবনের পাথেয় হিসেবে পরিগণিত করে একে সাদরে বরণ করে নেয়াই উত্তম। তিনি আরও বলেন, চারুকলা ইনস্টিটিউটের রয়েছে গৌরবোজ্জ্বল ঐতিহ্য ও ইতিহাস। এ ইনস্টিটিউটের অনেক জ্ঞানী-গুণী শিল্পী-শিক্ষক রয়েছেন। তাঁদের সান্নিধ্যে থেকে আমাদের শিক্ষার্থীবৃন্দ তাদের শিক্ষাজীবন শেষ করেছে। এ শিক্ষার্থীরা তাদের উত্তরসূরীদের মতো ভবিষ্যতে উচুঁমানের শিল্পী হবে এটাই প্রত্যাশিত। মাননীয় উপাচার্য বিদায়ী শিক্ষার্থীদেরকে কর্মজীবনে সততা, দক্ষতা ও অভিজ্ঞতা দিয়ে দেশ-জাতির সমৃদ্ধি অর্জনে দৃশ্যমান ভূমিকা রাখার আহবান জানান।

চবি চারুকলা ইনসস্টিটিউটের পরিচালক জনাব শায়লা শারমিনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উক্ত ইনস্টিটিউটের প্রফেসর ড. মো. ফয়েজুল আজিম। অনুষ্ঠান উপস্থাপনা করেন উক্ত ইনস্টিটিউটের ৩য় বর্ষের ছাত্রী ফারহানা ফারিন। উল্লেখ্য, ২১ ডিসেম্বর ২০১৭ তারিখ উক্ত ইনস্টিটিউটের ৫০তম ব্যাচের আয়োজনে দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

//সা

পছন্দের আরো পোস্ট