গ্রিন ও মালয়েশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ের চুক্তি

উচ্চতর শিক্ষা, গবেষণা, ছাত্র-বিনিময় ও বৃত্তির লক্ষ্যে গ্রিন ইউনিভার্সিটি ও মালয়েশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক সমঝোতা স্মারক চুক্তি (এমওইউ) স্বাক্ষর হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে এ চুক্তি স্বাক্ষর হয়।

গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকিরের উপস্থিতিতে সেন্টার পরিচালক সিরাজুম মুনীরা ও বাইনারি বিশ্ববিদ্যালয়ের নির্বাহী সভাপতি তান শ্রী দাতো অধ্যাপক জোসেপ আডাইকালাম সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় গ্রিন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান, কোষাধ্যক্ষ মো. শহীদ উল্লাহ, ডিন অধ্যাপক ড. গোলাম আহমেদ ফারুকী, অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, বাইনারি গ্রাজুয়েট স্কুলের ডিন ড. আসিফ, অধ্যাপক ড. হেলাল উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

উপাচার্য ড. গোলাম সামদানী ফকির বলেন, চুক্তি স্বাক্ষরের ফলে এই দুই শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে পারস্পারিক তথ্য-উপাত্ত বিনিময়, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থী-বিনিময় ও বৃত্তির সুযোগ সৃষ্টি হবে। এর আগে গ্রিন ইউনিভার্সিটি কানাডার ইউনিভার্সিটি অব রেজিনা, যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব হাডারস্ফিল্ড, চীনের বেইজিং ল্যাঙ্গুয়েজ অ্যান্ড কালচারাল ইউনিভার্সিটি এবং উহান টেক্সটাইল ইউনিভার্সিটির সঙ্গে এমওইউ করেছে বলে জানান তিনি।

//স

পছন্দের আরো পোস্ট