ইবির অধ্যাপকের মৃত্যুতে ইবি প্রশাসনের শোক

ইসলামী বিশ্ববিদ্যলিয়ের (ইবি) লোক প্রশাসন বিভাগের শিক্ষক ও শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. মাখলুকুর রহমান আর নেই। (ইন্নাল্লিহহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।
আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় ঢাকার গ্রিন রোডের গ্যাসট্রোলিভার হাসপাতালে মাখলুকুর রহমান শেষ  নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স ছিল ৬৪ বছর।
জানা যায় , ড. মাখলুকুর রহমান দীর্ঘ দিন যাবৎ লিভার সংক্রান্ত রোগে আক্রান্ত ছিলেন।তিনি দীর্ঘ দিন ঢাকার ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
অধ্যাপক মাখলুকুর রহমানের মৃত্যুতে পৃথক পৃথক শোক বার্তায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, ইবি সাবেক ও নবনির্বাচিত শিক্ষক সমিতি, কেন্দ্রীয় জিয়া পরিষদ ও ইবি জিয়া পরিষদ, ছাত্রদল নেতারা শোক প্রকাশ করেছেন এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
অধ্যাপক ড. মাখলুকুর রহমান বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, সিন্ডিকেট সদস্য, ইবি জিয়া পরিষদের সভাপতি, আবাসিক হল প্রভোস্ট, লোক প্রশাসন বিভাগের সভাপতিসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। তিনি স্ত্রী-পুত্রসহ অসংখ্য গুণগ্রহী রেখে গেছেন।
লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলফিকার হোসেন বলেন, ‘তাঁর মরদেহ ঢাকা থেকে ক্যাম্পাসে নেওয়া হচ্ছে। বাদ আছর নামাজে জানাজা শেষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কবর স্থানে তাঁকে দাফন সম্পন্ন হবে।’
ইবি প্রশাসনের শোক
ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম. আব্দুল লতিফ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের প্রফেসর ড. মোঃ মাখলুকুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। পৃথক-পৃথক শোক-বার্তায় তাঁরা মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
//স
পছন্দের আরো পোস্ট