রাজশাহী বিশ্ববিদ্যালয়ে‘সায়েন্স ফিয়েস্টা’ শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আজ বুধবার থেকে দুই দিনব্যাপী ‘২য় সায়েন্স ফিয়েস্টা-২০১৭’ শুরু হয়েছে। সকাল ৯টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। ক্লাবের প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা এতে বিশেষ অতিথি এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) স্বপন কুমার রায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। অতিথিবৃন্দ বর্ণাঢ্য বেলুন-ফেস্টুন উড়িয়ে এই আয়োজনের উদ্বোধন করেন।

ক্লাবের সভাপতি নূর-ই-ইশরাত হোসেনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন ক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি জহুরুল ইসলাম মুন। ক্লাবের কোষাধ্যক্ষ মেহেদী হাসান ও সদস্য ইশরাত জাহান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

Post MIddle

অনুষ্ঠানে প্রধান বক্তা স্বপন কুমার রায় ক্লাবের জন্য ১ লক্ষ টাকা অনুদানের একটি চেক হস্তান্তর করেন। এছাড়া অতিথিবৃন্দ বিজ্ঞান বিষয়ক একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন। পরে তাঁরা সায়েন্স ফিয়েস্টাতে অংশগ্রহণকারীদের বিজ্ঞান বিষয়ক বিভিন্ন উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনী পরিদর্শন ও উদ্ভাবকদের সঙ্গে প্রাসঙ্গিক বিষয়ে কথা বলেন। সেখানে অন্যান্যের মধ্যে জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার ও প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমানসহ শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। ফিয়েস্টায় রাজশাহী অঞ্চলের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪০০ জন বিজ্ঞান মনস্ক শিক্ষার্থী ও উদ্ভাবক অংশ নেন।

এই আয়োজনে আরো আছে বিজ্ঞান অলিম্পিয়াড, রুবিক কিউব সমাধান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজ্ঞান বিষয়ক আলোচনা, পোস্টার প্রদর্শনী ও উদ্ভাবনী বিপনন প্রতিযোগিতা।

পছন্দের আরো পোস্ট