তুর্কিজ হোপ স্কুলে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ইন্টারন্যাশনাল তুর্কিজ হোপ স্কুল চিটাগং শাখার উদ্যোগে গত (১৭ ডিসেম্বর ২০১৭) রবিবার স্কুল প্রাঙ্গনে এক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অবঃ) সালাউদ্দিন বীর প্রতীক।

উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানান। তিনি জাতির জনক বঙ্গবন্ধু, জাতীয় চারনেতা, মহান মুক্তিযুদ্ধে শাহাদৎ বরণকারী ত্রিশলক্ষ শহীদ, ‘৭৫ এ নির্মমভাবে শহীদ বঙ্গবন্ধু পরিবারের সদস্যবর্গের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং মহান মুক্তিযুদ্ধে নির্যাতিত দু’লক্ষ কন্যা-জায়া-জননীর প্রতি সম্মান প্রদর্শন করেন।

তিনি বলেন, আধুনিক বিশ্বে তুরস্ক একটি উন্নত জাতি। তুরস্কের জাতির পিতা কামাল আতাতুর্ক শিক্ষা-দীক্ষা, জ্ঞান-বিজ্ঞান চর্চা, শিল্প-বাণিজ্য ইত্যাদি ক্ষেত্রে তুরস্ককে এগিয়ে নিতে অসামান্য অবদান রেখে গেছেন। প্রসঙ্গক্রমে তিনি বলেন, ধর্মান্ধতা, পশ্চাদপদতা, সাম্প্রদায়িকতা, কূপমন্ডুকতাসহ সকল প্রকার নেতিবাচক কর্মকান্ড থেকে আমাদের শিশু-কিশোরদের নিরাপদ করতে অন্ধকারের অশুভ শক্তিকে নিধন করতে হবে। এজন্য চাই প্রকৃত জ্ঞানের আলো, চাই মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক চেতনা। মাননীয় উপাচার্য আমাদের মেধাবী শিশু-কিশোরদের মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ধারণ, লালন ও চর্চার মাধ্যমে আলোকিত মানুষ হয়ে গড়ে ওঠার আহবান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের হেড অব সেকশন মিস সাবিহা জহুরুল হক এবং অনুষ্ঠান পরিচালনা করেন মিউজিক শিক্ষক জনাব মো. শাহাবুদ্দিন।

পছন্দের আরো পোস্ট