চবিতে অগ্রণী ব্যাংকের এটিএম বুথ উদ্বোধন

অগ্রণী ব্যাংক লিমিটেড, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার এটিএম বুথ শুভ উদ্বোধন উপলক্ষে ১৭ ডিসেম্বর ২০১৭ তারিখ বেলা ১১ টায় উক্ত ব্যাংক প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, চ.বি. অর্থনীতি বিভাগের সভাপতি ও পরিচালক, অগ্রণী ব্যাংক লিমিটেড প্রফেসর ড. নিতাই চন্দ্র নাগ এবং অগ্রণী ব্যাংক লিমিটেড চট্টগ্রাম সার্কেল-এর মহাব্যবস্থাপক জনাব এ এম আবিদ হোসেন।

মাননীয় উপাচার্য তাঁর ভাষণে এ বিজয়ের মাসে উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানান। তিনি মহাকালের মহানায়ক রাজনীতির মহাকবি মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা, মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের বিনম্র চিত্তে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি বলেন, সদ্য স্বাধীন বাংলাদেশকে অর্থনৈতিকভাবে উন্নয়নের মহাপরিকল্পনা নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু পাবলিক ব্যাংক জগতে সময়োপযোগী উদ্যোগ গ্রহণের মাধ্যমে কয়েকটি ব্যাংককে জাতীয়করণসহ নাম পরিবর্তন করেছিলেন। তন্মধ্যে হাবিব ব্যাংককে অগ্রণী ব্যাংকে রূপান্তর করার প্রয়াস ছিল অন্যতম। বঙ্গবন্ধুর এ মহতী উদ্যোগকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে মাননীয় উপাচার্য বলেন, একটি দেশ ও জাতির উন্নয়ন ও অগ্রগতির অন্যতম সোপান হচ্ছে, দেশে শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টি করা। এ বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার সততার প্রতীক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের যে প্রত্যয় ঘোষণা করেছেন, এরই অংশ হিসেবে প্রযুক্তিনির্ভর অনলাইন আধুনিক ব্যাংকিং সেবা একটি অন্যতম কার্যক্রম। প্রসঙ্গক্রমে তিনি আরও বলেন, অগ্রণী ব্যাংক, চ.বি. শাখার গ্রাহকদের বিশেষকরে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের আর্থিক লেনদেন অনলাইন সেবার মাধ্যমে নিশ্চিতকরণের পদক্ষেপ হিসেবে আজকের এই উদ্বোধনকৃত এটিএম বুথ বিশেষভাবে কার্যকর ভূমিকা রাখবে। মাননীয় উপাচার্য উক্ত ব্যাংক কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান এবং সকল সীমাবদ্ধতা অতিক্রম করে ব্যাংকিং সেবার খাতগুলো অধিকতর সহজতর ও অবারিত করার ব্যাপারে সর্বোচ্চ আন্তরিক হওয়ার অনুরোধ জানান। পরে তিনি অতিথিবৃন্দকে সাথে নিয়ে ফিতা কেটে এটিএম বুথ-এর শুভ উদ্বোধন করেন।

অগ্রণী ব্যাংক লিমিটেড চট্টগ্রাম সার্কেল সচিবালয় এর উপমহাব্যবস্থাপক জনাব মো. শহিদুল ইসলাম-এর সভাপতিত্বে ও উক্ত ব্যাংকের প্রিন্সিপ্যাল অফিসার জনাব প্রবীর কুমার দে’র পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উক্ত ব্যাংক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার ব্যবস্থাপক জনাব সফিউল আজম। এ ছাড়াও বক্তব্য রাখেন চ.বি. শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মুহাম্মদ মুয়াজ্জম হোসেন। এ অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, চ.বি. হিসাব নিয়ামক, বিশ্ববিদ্যালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং অগ্রণী ব্যাংক লিমিটেডের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখাসহ বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

//স

পছন্দের আরো পোস্ট