ইবিতে বিজয় দিবস উদযাপিত

জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বিজয় শোভাযাত্রা, মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য ‘মুক্তবাংলা’য় শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদ্যাপিত হয়েছে।

শনিবার সকাল ৯টা ৩০ মিনিটে প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান। এসময় ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ উপস্থিত ছিলেন। একই সময়ে স্ব-স্ব আবাসিক হলে প্রভোস্ট পতাকা উত্তোলন করেন।

সকাল ৯টা ৪৫মিনিটে প্রশাসন ভবন চত্বর হতে এক বিজয় শোভাযাত্রা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য ‘মুক্তবাংলা’য় সমবেত হয়। শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ‘মুক্তবাংলা’য় প্রথম পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। এ সময় উপ-উপাচার্য ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব এস. এম. আব্দুল লতিফ উপস্থিত ছিলেন। পরে পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, আবাসিক হল, অনুষদ, বিভাগ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘মুক্তবাংলা’য় শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে এক মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

সকাল ১০টা ৩০মিনিটে মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় খেলার মাঠে শিক্ষক বনাম কর্মকর্তা, সহায়ক কর্মচারী বনাম সাধারণ কর্মচারী এবং ছাত্র হলসমূহের মধ্যে প্রীতি ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া মহিলা শিক্ষক ও মহিলা কর্মকর্তাদের অংশগ্রহণে এবং মহিলা সহায়ক কর্মচারী ও মহিলা সাধারণ কর্মচারীদের অংশগ্রহণে পিলোপাসিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ছাত্রী হলসমূহের মধ্যে প্রীতি ভলিবল প্রতিযোগিতা জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট