চুয়েটে যন্ত্রকৌশল বিভাগের আর্ন্তজাতিক কনফারেন্সের প্রস্তুতি সভা

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর যন্ত্রকৌশল বিভাগের আয়োজনে আগামী ১৮, ১৯ ও ২০ ডিসেম্বর, ২০১৭ খ্রি. তিনদিনব্যাপী চট্টগ্রাম নগরীর হোটেল লর্ডস ইন-এ চতুর্থবারের মত “মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড রিনিওয়েবল এনার্জি” অর্থাৎ “4th International Conference on Mechanical Engineering and Renewable Energy (ICMERE-2017) শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উক্ত কনফারেন্স উপলক্ষ্যে অাজ (১৪ ডিসেম্বর) বৃহস্পতিবার চুয়েট উপাচার্যের কার্যালয়ে এক প্রস্তুতি সভা ডীন, পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টার চেয়ারম্যানগণ এবং কনফারেন্স আয়োজক কমিটির সদস্যগণের সমন্বয়ে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় সভাপতিত্ব করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড . মোহাম্মদ রফিকুল আলম মহোদয়। সভায় আসন্ন যন্ত্রকৌশল বিভাগের আন্তর্জাতিক কনফারেন্সের সার্বিক প্রস্তুতির বিভিন্ন দিক নিয়ে অবহিত করেন যন্ত্রকৌশল অনুষদের ডীন ও কনফারেন্স চেয়ার অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক এবং কনফারেন্স সেক্রেটারি অধ্যাপক ড. কাজী আফজালুর রহমান।

সভায় জানানো হয়- এবারের কনফারেন্সে বাংলাদেশ ছাড়াও আমেরিকা, অস্ট্রেলিয়া, জাপান, চীন, কানাডা, দক্ষিণ কোরিয়া, ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, সৌদিআরব ও কাজাখাস্তানসহ পৃথিবীর ১১টি দেশের যন্ত্রকৌশল বিষয়ের অন্তত তিন শতাধিক শিক্ষক, গবেষক, বিজ্ঞানী, প্রফেশনাল এবং উদ্যোক্তাগণ অংশ নেবেন বলে আশা করা যাচ্ছে। উক্ত কনফারেন্সে যন্ত্রকৌশল বিষয়ের পাশাপাশি নবায়নযোগ্য জ্বালানি সর্ম্পকিত তথা বর্তমান বিশ্বের আলোচিত ইস্যু “নবায়নযোগ্য জ্বালানি ও টেকসই উন্নয়ন” বিষয়ে গুরুত্বপূর্ণ প্রবন্ধসমূহ উপস্থাপিত হবে।

পছন্দের আরো পোস্ট