এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

আজ (১৪ডিসেম্বর) বৃহস্পতিবার এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ- এর নিজস্ব মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. সৈয়দ জাবিদ হোসেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (চ:দা:) মোঃ শাহরিয়ার কবির। এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করা হয়। পরে ১৯৭১ সলের ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ১৯৭১ সালের আজকের এই দিনে মহান মুক্তিযুদ্ধের বিজয়ের প্রাক্কালে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এ দেশীয় দোসররা জাতির শ্রেষ্ঠ সন্তানদেরকে হত্যা করেছিল, কিন্তু তাদের স¦প্নকে মুছে ফেলতে পারেনি।

আমরা আমাদের কাজের মাধ্যমে শহীদদের বাঁচিয়ে রাখব। পরিশেষে, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়- এর প্রতিটি ছাত্রকে শহীদদের প্রতি শ্রদ্ধা ও দেশপ্রেম নিয়ে কাজ করার প্রত্যয় ব্যাক্ত করেন।

পছন্দের আরো পোস্ট