ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, শোকর‌্যালি, পুস্পস্তাবক অর্পণসহ নানা কর্মসূচির আয়োজন করে কর্তৃপক্ষ।দিবসটি উপলক্ষে বৃস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে শোকর‌্যালি শুরু হয়।

র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্মৃতিসৌধে গিয়ে সমবেত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান।

এসময় কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরবর্তীতে স্মৃতিসৌধে পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, আবাসিক হল, বিভিন্ন বিভাগ, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতিসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এর আগে সকাল সাড়ে ৯ টায় প্রশাসন ভবনের সামনে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী জাতীয় পতাকা উত্তোলন করেন, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান কালো পতাকা উত্তোলন করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের স্ব-স্ব আবাসিক হলের পক্ষ থেকে জাতীয় পতাকা ও কালোপতাকা উত্তোলন করা হয়।

পুস্প স্তাবক অর্পণ শেষে শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। নিরবতা পালন শেষে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দুআ মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম আ.স.ম শোয়ায়েব আহমেদ। এর আগে বুধবার রাতে কেন্দ্রীয় মসজিদের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে কুরআন খানির আয়োজন করে কর্তৃপক্ষ।

পছন্দের আরো পোস্ট