চবিতে বিসিএসে নিয়োগপ্রাপ্তদের সংবর্ধনা

‘হু দ্যা নেক্সট’ এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে প্রথম আলো বন্ধুসভা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আয়োজনে এবং বিসিএস পরিক্রমা টেলেন্ট ম্যানেজমেন্ট-এর সহযোগিতায় সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ হতে ২৮ জন শিক্ষার্থী বিসিএস ক্যাডারে বিভিন্ন ক্যাটাগরিতে নিয়োগপ্রাপ্তদের এক সংবর্ধনা সভা গতকাল (১২ ডিসেম্বর ২০১৭) মঙ্গলবার চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চ.বি. সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ও প্রথম আলো বন্ধুসভার উপদেষ্টা প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, চ.বি. আইন অনুষদের ডিন ও প্রথম আলো বন্ধু সভার উপদেষ্টা প্রফেসর এ বি এম আবু নোমান, সংগীত বিভাগের সভাপতি ও প্রথম আলো বন্ধুসভার উপদেষ্টা সুকান্ত ভট্টাচার্য এবং চারুকলা ইনস্টিটিউটের পরিচালক ও প্রথম আলো বন্ধুসভার উপদেষ্টা শায়লা শারমীন।

উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে শুভেচ্ছা এবং বিসিএস ক্যাডারে নিয়োগপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের প্রাণঢালা অভিনন্দন জানান। তিনি বলেন, এ কৃতি শিক্ষার্থীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল করেছে, তারাই আগামীদিনের উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বির্মিাণের কান্ডারী।

প্রসঙ্গক্রমে তিনি বিজয়ের এ মাসে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, সুখী-সমৃদ্ধ যে বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন নিয়ে এ দেশ স্বাধীন করেছিলেন তাঁর এই স্বপ্ন পূরণে আজকের এই তরুণ মেধাবীরা তাদের সততা, নিষ্ঠা, দক্ষতা ও মেধার স্বাক্ষর রাখবে এটাই প্রত্যাশিত। মাননীয় উপাচার্য তরুণ মেধাবীদের জ্ঞান, সত্য ও আলোর পথে অগ্রসর হওয়ার আহবান জানান। উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২৮ জন সাবেক কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করেন।

প্রথম আলো বন্ধুসভার সভাপতি ও চ.বি. আইন বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ আহসান খালিদের সভাপতিত্বে এবং বন্ধুসভার সদস্য রাজীব কুমার বিশ্বাস ও সুমনা সুলতানার উপস্থাপনায় এতে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন সিনিয়র সহকারী জজ জুয়েল দেব, বাংলাদেশ ব্যাংকের উপ পরিচালক কেফায়েত উল্ল্যাহ জুয়েল, ৩৬ তম বিসিএস প্রশাসনে সুপারিশকৃত মো. মামুনুল হক, সহকারী জজ নবম বিজেএস শামসুর রহমান ঈশান, টেলেন্ট ম্যানেজমেন্ট এইচআর কনসালটেন্সি ফান্ড এর প্রধান নির্বাহী নোমান বিন জহিরউদ্দিন, সাউথ এশিয়ান ডিজিটাল কলেজ, চট্টগ্রামের প্রতিষ্ঠাতা বিসিএস পরিক্রমার পরিচালক তানভিরুল হক ও বন্ধুসভার সাধারণ সম্পাদিকা মৌসুমী আহমেদ মিতু । পরে উপস্থিত সকলকে নিয়ে প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট