ইবি বিএনসিসি নৌ ইউনিটের অভূতপূর্ব সাফল্য

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) নৌ শাখার ফ্লোটিলা ক্যাম্পিং-২০১৭-এ অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। গত ৭ ডিসেম্বর হতে ১৩ ডিসেম্বর পর্যন্ত খুলনায় অনুষ্ঠিত ক্যাম্পে এ অভূতপূর্ব সাফল্য আর্জন করেন বিশ্ববিদ্যালয়ের নৌ ক্যাডেড দল।

আজ (১৩ ডিসেম্বর) বুধবার বিএনসিসি’র ক্যাডেটরা উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর সাথে সৌজন্যসাক্ষাত করতে গেলে তিনি সুন্দরবন রেজিমেন্ট-এর ২৪ নং ব্যাটালিয়ন অধিনায়ক উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা এ সাফল্যের জন্য তাদেরকে অভিনন্দন জানান।

ভবিষ্যতে ক্যাডেটদের প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এসময় বিএনসিসি’র প্রধান সমন্বয়কারী কর্মকর্তা প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, পি.ইউ.ও. (নৌ) ড. ইয়াসমিন আরা সাথী এবং সহকারী রেজিস্ট্রার মোঃ মিজানুর রহমান মজুমদারসহ ক্যাডেটবৃন্দ উপস্থিত ছিলেন।

ফ্লোটিলা ক্যাম্পিং-২০১৭-এ মহিলা শাখার ক্যাডেট এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী ক্যাডেট সুমি আক্তার নির্ধারিত ইংরেজি বক্তৃতায় প্রথম, সামরিক বিজ্ঞান বিভাগে বাংলা বিভাগের ছাত্রী কর্পোরাল বিথী খাতুন তৃতীয় স্থান লাভ করে। মহিলা ক্যাডেটরা হ্যান্ডবলে দলগত চ্যাম্পিয়ন হয়। পুরুষ শাখায় গণিত বিভাগের ছাত্র ক্যাডেট রাফসান বুলবুল ইংরেজি উপস্থিত বক্তৃতায় প্রথম স্থান অধিকার করে।

এছাড়াও উপস্থিত বাংলা বক্তৃতায় দ্বিতীয় এবং ইংরেজি নির্ধারিত বক্তৃতায় দ্বিতীয় দ্বিতীয় স্থান লাভ করে রাফসান বুলবুল। গণিত বিভাগের ছাত্র ক্যাডেট শামীম হাসান একক অভিনয়ে দ্বিতীয়, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র ক্যাডেট মোঃ আকরামুজ্জামান সেরা পুরুষ ড্রিলে তৃতীয়, রবীন্দ্র সংগীতে তৃতীয় এবং কবিতা আবৃত্তিতে তৃতীয় স্থান লাভ করে। পুরুষ ক্যাডেট দল ভলিবলে দলগত চ্যাম্পিয়ন হয়। ফ্লোটিলা ক্যাম্পিং-২০১৭-এর পুরস্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের সামগ্রিক উপস্থাপনা করেন ক্যাডেট রাফসান বুলবুল। এ ক্যাম্পে পুরুষ শাখায় নেতৃত্ব দেন ব্যবস্থাপনা বিভাগের ছাত্র ক্যাডেট সার্জেন্ট মোঃ নেছার উদ্দীন এবং মহিলা শাখার নেতৃত্ব দেন বাংলা বিভাগের ছাত্রী ক্যাডেট কর্পোরাল বিথী খাতুন।

পছন্দের আরো পোস্ট