বেরোবিতে বঙ্গবন্ধু পরিষদের বিজয় র‌্যালি

বিজয়ের মাস উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে মঙ্গলবার বেলা ১১টায় বিজয় র‌্যালি করা হয়।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্ত্বর থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাস সংলগ্ন পার্কের মোড় ঘুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উত্তর পাশে শেখ হাসিনা চত্ত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ। তিনি বলেন, বঙ্গবন্ধু নেতৃত্ব দিয়ে এদেশ স্বাধীন করেছেন। তার জন্ম না হলে এদেশে স্বাধীন হতো না। এদেশের স্বাধীনতা রক্ষা করা আমাদের দায়িত্ব।

এসময় বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব ও গণিত বিভাগের সহকারি অধ্যপক মশিউর রহমান তার বক্তব্যে বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ সম্পর্কে জানতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে হলে নতুন প্রজন্মকেই অগ্রণী ভুমিকা পালন করতে হবে।

তিনি আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর সৌভাগ্যক্রমে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বেচে যান এবং তারই নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি নতুন প্রজন্মকে দেশের স্বাধীনতার সঠিক ইতিহাস জানার সুযোগ করে দিচ্ছেন ।

রসায়ন বিভাগের শিক্ষক নুরুজ্জামানের সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক ও প্রক্টর আবু কালাম মোহাম্মদ ফরিদ উল ইসলাম, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক গাজী মাজহারুল আনোয়ার, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক কমলেশ চন্দ্র রায়, রসায়ন বিভাগের শিক্ষক অবিনাশ চন্দ্র সরকার, পরিসংখ্যান বিভাগের শিক্ষক বিপুল হোসেন প্রমুখ।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের কয়েকশত শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীগণও উপস্থিত ছিলেন।

//স

পছন্দের আরো পোস্ট