ঢাবি উপাচার্যের সঙ্গে শ্রীলংকা ইয়ুথ কাউন্সিল প্রতিনিধিদলের সাক্ষাৎ

শ্রীলংকার ইয়ুথ কাউন্সিলের ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল গতকাল ৯ ডিসেম্বর ২০১৭ শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করে।

এসময় প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন শ্রীলংকা ইয়ুথ কাউন্সিলের সহকারী পরিচালক এস ডব্লিউ উইমালাসেনা, হোপ-৮৭ বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ রেজাউল করিম বাবু, স্টেপআপ ফাউন্ডেশন বাংলাদেশ’র লাইফ স্কিল ট্রেইনার অ্যান্ড প্রোগ্রাম ম্যানেজার জান্নাতুন নাঈম ঈশিতা, স্টেপআপ ফাউন্ডেশন বাংলাদেশ’র ইয়ুথ অ্যাম্বাসেডর ও ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন প্রমুখ।

উপাচার্য তরুণ প্রতিনিধি বিনিময়ের মাধ্যমে বাংলাদেশ ও শ্রীলংকার সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। সাক্ষাৎকালে উপাচার্য বলেন, এ কার্যক্রমের ফলে বাংলাদেশের তরুণরা শ্রীলংকার শিক্ষা, সংস্কৃতিসহ নানা বিষয়ে যেমন জানার সুযোগ লাভ করবে তেমনি শ্রীলংকার তরুণরাও বাংলাদেশের গৌরবজ্জ¦ল ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে। উপাচার্য বাংলাদেশ ভ্রমণ এবং বিশ্ববিদ্যালয়ে আসার জন্য প্রতিনিধিদলটিকে ধন্যবাদ জানান।

এসময় শ্রীলংকার ইয়ুথ কাউন্সিল প্রতিনিধিদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধিদলকে শ্রীলংকা ভ্রমণের আমন্ত্রণ জানান।

প্রসঙ্গত উল্লেখ্য, শ্রীলংকা ইয়ুথ কাউন্সিলের ১৫ সদস্যের এই দলটি গত ৫ ডিসেম্বর বাংলাদেশে এসেছে। আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত তাঁরা বাংলাদেশে অবস্থান করবে। বিনিময় কর্মসূচীর আওতায় আগামী ১৪ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থীসহ বাংলাদেশের ১৫ সদস্যের একটি প্রতিনিধিদল শ্রীলংকা ইয়ুথ কাউন্সিলের আমন্ত্রণে শ্রীলংকায় গমন করবে।

পছন্দের আরো পোস্ট