ইবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশের হার ১১ শতাংশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর হাতে তাঁর কার্যালয়ে পরীক্ষার ফল হস্তান্তর করেন ইউনিট সমন্বয়কারী কমিটি। এতে ১১.৪৩ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে।

জানা যায়, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুই দিনে অনুষ্ঠিত হয়। প্রথম দিনে ৫ ডিসেম্বর মঙ্গলবার ১ম ও ২য় শিফটে অনুষ্ঠিত হয়। কিন্তু প্রথম শিফটের প্রশ্ন দ্বিতীয় শিফটে পুণরাবৃত্তি হওয়ার কারণে ২য় শিফটের পরীক্ষা বাতিল ও তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত করে কর্তৃপক্ষ। পরে ৮ ডিসেম্বর শুক্রবার বাতিল হওয়া দ্বিতীয় ও স্থাগিত হওয়া তৃতীয় শিফটের পরীক্ষা গ্রহন করে কর্তৃপক্ষ। এতে ৮ ডিসেম্বর পুণরায় পরীক্ষা গ্রহনকালে ৬০ শতাংশ শিক্ষার্থী অনুউপস্থিত ছিল।

বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৩৭৫টি আসনের বিপরীতে ১৭ হাজার ৪ শত ৭২জন শিক্ষার্থী আবেদন করে। এর মধ্যে ১১হাজার ৪ শত ২৭ জন শিক্ষার্থী পরীক্ষায় উপস্থিত ছিলেন। এদের মধ্যে ১ হাজার ৩ শত ০৫ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন। এতে ১১.৪৩ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে। ফেল করেছে ৮৮.৫৮ শতাংশ শিক্ষার্থী।

ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd পাওয়া যাচ্ছে।

পছন্দের আরো পোস্ট