শেষ হলো ইবির ভর্তি পরীক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। ‘সি’ ইউনিটের বাতিলকৃত দ্বিতীয় শিফটের পরীক্ষা আজ (৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ১০টা এবং তৃতীয় শিফটের স্থগিতকৃত পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।
এদিকে, প্রক্সি দেয়ার অভিযোগে আজও দুইজনকে এক বছর করে কারাদন্ড দেয়া হয়েছে। অভিযুক্তরা হলেন, ঢাকা বিশ^বিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র ফেরদৌস এবং যশোর এম এম কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র ছাব্বির রহমান। এ নিয়ে প্রক্সি দেয়ার অপরাধে ভ্রাম্যমান আদালত মোট পাঁচ জনকে এক বছর করে কারাদন্ড প্রদান করলো।
Post MIddle
প্রক্টরিয়াল বডির নেতৃত্বে এবারের ভর্তি পরীক্ষা নজিরবিহীন নিরাপত্তাব্যবস্থার মধ্যে অনুষ্ঠিত হয়। ভ্রাম্যমান আদালত, আইন-শৃঙ্খলা বাহিনী, বিএনসিসি, রোভার স্কাউটসের পাশাপাশি ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিকরাও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ব্যাপকভাবে সহযোগিতা করে। ডিজিটাল জালিয়াতি রোধে ক্যাম্পাসের মূল প্রবেশদ্বারে চারটি আর্চ ওয়ে গেট স্থাপন করা হয়। প্রতিটি পরীক্ষাহলের সামনে অত্যাধুনিক মেটাল ডিটেক্টর ব্যবহার করা হয়।
ভর্তি পরীক্ষা চলাকালে পরীক্ষা-ব্যবস্থাপনা ও নিরাপত্তাব্যবস্থা সরেজমিনে পরিদর্শনের জন্য উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী প্রতিদিনই বিভিন্ন পরীক্ষাহল ও ক্যাম্পাস পরিদর্শন করেন। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. আবুল বারাকাত মোঃ ফারুক, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নেছার উদ্দিন আহমদ, আইন ও শরীয়াহ অনুষদের ডিন প্রফেসর. ড. নূরুন নাহার, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. কাজী আখতার হোসেন, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শামসুল আলম, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মহাঃ আনোয়ারুল হক, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জয়নুল আবেদীন, এএসপি (কুষ্টিয়া সদর সার্কেল) নূর-ই-আলম সিদ্দিকী, ঝিনাইদহের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ নুর নাহার বেগম, সহকারী কমিশনার ও নির্বাহী মেজিস্ট্রেট সাইফুল ইসলাম কমল, তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক মোঃ আতাউল হক প্রমুখ তাঁর সঙ্গে ছিলেন।
ইতোমধ্যে ৭টি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd)-এ প্রকাশ করা হয়েছে। আগামী ২৭ জানুয়ারি থেকে নতুন ভর্তিকৃতদের ক্লাস শুরু হবে।
পছন্দের আরো পোস্ট