শাবিপ্রবিতে ‘থিয়েটার সাস্ট’র ২০ বছর পূর্তি উদযাপন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন ‘থিয়েটার সাস্ট’র ২০ বছর পূর্তি উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে র্যালি, কেক কাটা, প্রদীপ প্রজ্জ্বলন, ফানুস উড্ডয়নসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

শুক্রবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি আনন্দ র্যালি বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে কেক কাটার মাধ্যমে শেষ হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, সহকারী অধ্যাপক সঞ্জয় কৃষ্ণ বিশ্বাস, মোহাম্মদ শাকিল ভূইঁয়া, সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি, সংগঠনটির সভাপতি ইউসুফ হোসাইন, সাধারণ সম্পাদক সাজু ভূইঁয়া, সাবেক সদস্য মেহেদী হাসান, মো. জামশেদুল আলম, বিজন কুমার তালুকদার, সঞ্জীব দেবনাথ, মো. আমিনুল হক মামুন, ফরহাদ হামিদ,মো. বরকত উল্লাহ, সুদীপ্ত চৌধুরী, সৈয়দ মাহমুদুল হক,শাহনে নুর রুমি, আশফিক খালেকসহ বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় হ্যান্ডবল গ্রাউন্ডে ফানুস উড্ডয়ন ও প্রদীপ প্রজ্জ্বলন করার মাধ্যমে সংগঠনটির অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।।

উল্লেখ, ‘নাটক নির্মাণ করে যৌবন, নাটক আনবেই অবিনাশী প্লাবন’ এই স্লোগানকে সামনে রেখে ১৯৯৭ সালের ৮ ডিসেম্বর থিয়েটার সাস্ট নাট্য সংগঠন হিসেবে যাত্রা শুরু করে। এ পর্যন্ত সংগঠনটি নাটকের ৩০টি প্রযোজনার ১১২টি প্রদর্শনী সফলভাবে মঞ্চস্থ হয়। এরই মধ্যে একটি যাত্রাপালাসহ পাঁচটি নাট্যোৎসব করেছে সংগঠনটি।

//শ

পছন্দের আরো পোস্ট