বিনামূল্যে স্বাস্থ্যসেবায় ডিএসসিসির কল সেন্টারে ২৫ হাজার কল

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় বাড়িতে বিনামূল্যে ওষুধসহ চিকিৎসা সেবা নিতে গত ১০ দিনে কল সেন্টারে কল এসেছে ২৪৯৯০টি। ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের নির্দেশনায় এবং করপোরেশনের উদ্যোগে গত ২৮ নভেম্বর থেকে শুরু হওয়া ডিএসসিসি এলাকায় প্রাথমিক স্বাস্থ্য সেবার কল সেন্টারে ৭ ডিসেম্বর পর্যন্ত সেবা নিতে কল করেছেন সাধারণ মানুষ।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, ২৪৯৯০টি কলের মধ্যে একক কল ১৮২৯৭টি এবং দক্ষিণ সিটি করপোরেশন এলাকার নাগরিকদের কল সংখ্যা ৮১৯৫টি। বাড়িতে বসে সেবা চেয়েছেন ২৭৭২ জন । ইতোমধ্যে ২৪৩৪ জনের বাড়িতে গিয়ে সেবা দেয়া হয়েছে। এছাড়া ৪২ জনকে ওভার টেলিফোনে এবং ১১৪৯ জনকে ফোন করে পাওয়া যায়নি।

তিনি বলেন, ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ কর্মসূচির উদ্বোধন করে নগরবাসীদের ০৯৬১১০০০৯৯৯ নম্বরে ফোন করে সেবা চাওয়ার অনুরোধ জানান। সে প্রেক্ষিতে নগরবাসীর এ সাড়া দেন।

তিনি আরও জানান, ১০৫ জন সাব এ্যাসিসটেন্ট ইজ কমিউনিটি মেডিকেল অফিসার কল সেন্টার থেকে প্রাপ্ত কলের ভিত্তিতে ৫৭টি ওয়ার্ডে এ সেবা প্রদানে নিয়োজিত ছিলেন। নাগরিকদের ০৯৬১১০০০৯৯৯ নম্বরে ফোন করে সেবা গ্রহণের জন্য এ কার্যক্রম এখনও চলমান রয়েছে।

//শ

পছন্দের আরো পোস্ট