ঢাবি অধিভুক্ত সরকারি ৭ কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭ কলেজে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ও পাস কোর্সের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আজ ৮ ডিসেম্বর ২০১৭ শুক্রবার সকালে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভর্তি পরীক্ষার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তাঁর সঙ্গে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজসহ বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞান ইউনিটে ৮ হাজার ৬শটি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল প্রায় ২৭,১২৬জন।উল্লেখ্য, ভর্তি পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ২৪টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

কেন্দ্রগুলো হলো: ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগ, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ, উদ্ভিদবিজ্ঞান বিভাগ, কার্জন হল অডিটোরিয়াম, রসায়ন বিভাগ (কার্জন হল), পদার্থ বিজ্ঞান বিভাগ (কার্জন হল), প্রাণিবিদ্যা বিভাগ, মৎস্যবিজ্ঞান বিভাগ, রসায়ন বিভাগ (মোকাররম ভবন), পদার্থ বিজ্ঞান বিভাগ (মোকাররম ভবন), ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান গ্রন্থাগার, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, অণুজীব বিজ্ঞান বিভাগ, পরিসংখ্যান গবেষনা ও শিক্ষণ ইনস্টিটিউট, তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট, ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল এন্ড কলেজ এবং উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়।

পছন্দের আরো পোস্ট