বাউয়েটের শিক্ষার্থীদের স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিঃ পরিদর্শন

গত ৬ ডিসেম্বর ২০১৭ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা শিক্ষাসফরে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিঃ পাবনা ইউনিট পরিদর্শন করে।

কারখানা পরিদর্শনের শেষে স্কয়ার ভবন মিলনায়তনে এক সমাপনী অনুষ্ঠানে প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল(অব.) এএইচএম শহীদউল্লাহ, পিএসসি। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ লে: কর্ণেল (অবঃ) জি এম আজিজুর রহমান, বিজনেস অনুষদের ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ শাহ্ধসঢ়; আলম, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মোঃ মুশফিকুর রহমান, স্কয়ার ফার্মাসিউটিক্যাল লিঃ পাবনা ইউনিটের ডেপুটি জেনারেল ম্যানেজার এবং অন্যান্য কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ নাজমুল হুদা।

এ পরিদর্শনের মাধ্যমে উদ্যোক্তা সৃষ্টি, শিল্পকারখানার কাঁচামাল সংরক্ষণ, উৎপাদন প্রক্রিয়া, উৎপাদিত পণ্যের সংরক্ষণ পদ্ধতি,পণ্যের মান নিয়ন্ত্রণ পদ্ধতি, বিপণন প্রক্রিয়া ও মানবসম্পদ ব্যবস্থাপনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়গুলো সরেজমিনে এবং মাল্টিমিডিয়ায় প্রদর্শনের মাধ্যমে শিক্ষা লাভ করতে সক্ষম হয়েছে। এছাড়া একটি উন্নত করপোরেট অফিস পরিচালনার সুষ্ঠু ব্যবস্থাপনা পর্যবেক্ষণ করা হয়।

পছন্দের আরো পোস্ট