ফাতিনাজ ফিরোজ স্টামফোর্ডের নয়া চেয়ারম্যান

স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ এর বোর্ড অব ট্রাস্টির সদস্যদের নির্বাচনে বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফাতিনাজ ফিরোজ। এর আগে তিনি স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ এর বোর্ড অব ট্রাস্টির ভাইস-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি স্টামফোর্ডের সাথে সূচনালগ্ন থেকে যুক্ত রয়েছেন। তিনি শিক্ষানুরাগী হিসেবে ইতোমধ্যে পরিচিতি লাভ করেছেন। তার পরিচালনায় স্টামফোর্ড স্কুল ও কলেজ পরিচালিত হচ্ছে। শিক্ষকতা পেশায়ও তার বেশ দক্ষতা রয়েছে।

এছাড়া ফাতিনাজ ফিরোজ বিভিন্ন সামাজিক ও সমাজসেবামূলক কাজের সাথে যুক্ত। তার তত্ত্বাবধানে ESSD পরিচালিত হচ্ছে। যেখানে ছিন্নমূল শিশুদের জন্য একটি স্কুলে প্রায় ৫০০ শিক্ষার্থীকে বিনামূল্যে পড়াশুনা করানো হচ্ছে। পাশাপাশি ESSD অসহায় নারীদের আত্মোউন্নয়ন ও নারীদের ক্ষমতায়নে কাজ করে চলছে।

ফাতিনাজ ফিরোজ ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তিনি ২০১৫ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে Victimology & Restorative Justice এ তার দ্বিতীয় স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

এছাড়া তিনি UNDP, GULF, Biman Bangladesh Airlines এর মত দেশে-বিদেশো বিভিন্ন প্রতিষ্ঠানে দক্ষতার সাথে প্রশাসনিক হিসেবে কাজ করেছেন।

পছন্দের আরো পোস্ট